চট্টগ্রামে করোনা: ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ৯৮৯

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপট শুরুর পর আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আগের দিন মঙ্গলবার চট্টগ্রাম জেলায় আক্রান্ত ছিল ৭৩৮ জন। কিন্তু গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৯৮৯ জনের। সংক্রমণের হার ৩০ দশমিক ৯৮ শতাংশ। এনিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার ৪৪৬ জন।

- Advertisement -

এদিন করোনায় একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যু মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৩৪১ জন।

- Advertisement -google news follower

বুধবার (১৯ জানুয়ারি) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ১৪টি ল্যাবে ৩ হাজার ১৯২টি নমুনা পরীক্ষা করা হয়।

সরকারি বিআইটিআইডির ল্যাবে ৪৬৭ নমুনায় ১০৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩০৪ নমুনায় ১৪৩ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬২ নমুনায় ৩৪ জনের করোনা আক্রান্ত হয়েছে।

- Advertisement -islamibank

বেসরকারি শেভরনে ৩৮৫ নমুনায় ৭৯ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৩৬৮ নমুনায় ৮৫ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৮৫ নমুনায় ৫১ জন, ইপিক হেলথ কেয়ারে ২৬১ নমুনায় ১৫৯ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১৮৬ নমুনায় ২৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১২৫ নমুনায় ২৬ জন, মেট্রোপলিটন হাসপাতালে ৭৩ নমুনায় ৩২ জনের করোনা পজেটিভ হয়েছে। এছাড়া ল্যাবএইডে একমাত্র নমুনা পরীক্ষার ফল নেগেটিভ হয়েছে।

এছাড়া আরটিআরএলে ৫৯ নমুনায় ৩৭ জন, শাহ আমানত বিমানবন্দরে ২৩২ নমুনায় ১৫ জন ও এন্টিজেন টেস্টে ৩৮৪ নমুনায় ১৯৪ জনের শরীরে করোনা পাওয়া গেছে।

তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

নতুন আক্রান্ত ৮২৯ জন মহানগর এলাকার ও ১৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM