উখিয়ায় পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান, আটক ৩ রোহিঙ্গা

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের পাশেই পাহাড়ের একটি অস্ত্র তৈরির কারখানা থেকে ১০টি অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‍্যাব। এসময় ৩ রোহিঙ্গাকে আটক করা হয়।

- Advertisement -

সোমবার (৮ নভেম্বর) ভোরে কুতুপালং রোহিঙ্গা শিবিরের এক্স-৪ ক্যাম্পের পাশেই পাহাড়ে এ অভিযান চালানো হয়।

- Advertisement -google news follower

আটকরা হলেন- কুতুপালং ক্যাম্প সি-১ জি ব্লকের মৃত আজিজুর রহমানের ছেলে বাইতুল্লাহ (১৯), তার ভাই হাবিব উল্লাহ (৩২) ও একই ক্যাম্পের জি ব্লকের জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ হাছুন (২৪)।

র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র এ কারখানায় অস্ত্র তৈরি করে আসছিল। এখান থেকে রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহ করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে ক্যাম্পে নজরদারি বাড়ানো হয়। পরে কারখানাটির সন্ধান নিশ্চিত হওয়ার পর সোমবার ভোরে অভিযানে যায় র‍্যাবের একটি টিম।

- Advertisement -islamibank

তিনি বলেন, এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়তে থাকে। পরে র‍্যাবও পাল্টা গুলি চালায়। দীর্ঘ সময় গোলাগুলির পর কারখানাটি ঘিরে ফেলে র‍্যাব সদস্যরা। এসময় কারখানা থেকে ৩ রোহিঙ্গাকে আটক করা হয়। আরও অনেকে পালিয়ে যায়। এরপর অস্ত্রের কারখানা থেকে দেশীয় ১০টি অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM