নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাকালে দেড় বছরের বেশি সময় পর এটাই তার বিদেশ সফর। নিউইয়র্কে তিনি জাতিসংঘের ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিবেন।

- Advertisement -

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় প্রতিনিধিদলকে সঙ্গে নিয়ে হযরত শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

- Advertisement -google news follower

সেখানে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি আগামী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। কোভিড মহামারির কারণে অর্থনীতিতে যে আঘাত হেনেছে সেটি দূর করে আশা জাগাতে এ সম্মেলনের প্রতিপাদ্য দেওয়া হয়েছে ‘আশা’।

জাতিসংঘের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করার পাশাপাশি দ্বিপক্ষীয় বেশ কয়েকটি বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

- Advertisement -islamibank

এদিকে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সফর নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন।

তিনি বলেন, করোনা টিকার সুষম বণ্টন নিশ্চিত করতে সাধারণ পরিষদে জোরাল তাগিদ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এসডিজির অগ্রগতির বাংলাদেশ তিন নাম্বারে আছে। প্রধানমন্ত্রী সেখানে সশরীরে বেশ কিছু অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী চান করোনার ভ্যাকসিনের সুষম বণ্টন। তিনি সেখানে গিয়েও এ ব্যাপারে জোরাল ভূমিকা রাখবেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM