ভাসানচরে রোহিঙ্গাদের বিক্ষোভের মুখে জাতিসংঘের প্রতিনিধি দল

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) একটি প্রতিনিধি দল নোয়াখালীর ভাসানচর পরিদর্শন করেছে। এ সময় রেশনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেছেন রোহিঙ্গারা।

- Advertisement -

সোমবার (৩১ মে) বেলা সাড়ে ১১টার দিকে ইউএনএইচসিআরের একটি প্রতিনিধি দল সেখানে বসবাসরত রোহিঙ্গাদের খোঁজখবর নিতে গেলে বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেন রোহিঙ্গারা।

- Advertisement -google news follower

ঘটনার সতত্যা নিশ্চিত করে ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহে আলম বলেন, বিভিন্ন সুযোগ-সুবিধার দাবি জানিয়ে রোহিঙ্গারা বিক্ষোভ করেছেন। এ সময় পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা তাদের থামানোর চেষ্টা করেন।

জানা গেছে, সোমবার সকালে প্রথমবারের মতো ভাসানচরে পৌঁছান ইউএনএইচসিআরের কার্যক্রম পরিচালনা বিষয়ক সহকারী হাইকমিশনার রাউফ মাজাও এবং সুরক্ষাবিষয়ক সহকারী হাইকমিশনার গিলিয়ান ট্রিগস। রোহিঙ্গারা ভাসানচরে কেমন আছেন, তা দেখার জন্য যান ওই দুই কর্মকর্তা। কিন্তু রোহিঙ্গাদের বিক্ষোভে ক্যাম্পগুলো ঘুরে দেখতে পারেননি দুই হাইকমিশনার।

- Advertisement -islamibank

নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, ভাসানচরের রোহিঙ্গারা প্রতি মাসে নগদ পাঁচ হাজার টাকা দাবি করেছেন। মানসম্পন্ন রেশন, কর্মসংস্থান ও পর্যাপ্ত চিকিৎসার দাবি করে বিক্ষোভ করেছেন। জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) একটি প্রতিনিধি দল নোয়াখালীর ভাসানচর পরিদর্শন করেছে। এ সময় রেশনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেছেন রোহিঙ্গারা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM