মেট্রোপলিটনসহ ৩ হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিট

চিকিৎসা না দিয়ে রোগীকে ফিরিয়ে দেওয়া এবং ভর্তি রোগীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের কারণে ৩ বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

- Advertisement -

হাসপাতাল তিনটি হলো— চট্টগ্রামের মেট্রোপলিটন হাসপাতাল ও মেডিকেল সেন্টার হাসপাতাল এবং ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতাল।

- Advertisement -google news follower

ফেনীর দাগনভূঞা উপজেলার বাসিন্দা জাবুল হোসেন রয়েল তার আইনজীবী অ্যাডভোকেট ইয়াদিয়া জামানের মাধ্যমে সোমবার (২৯ জুন) এই আবেদন করেন।

আবেদনে তিনটি বেসরকারি হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য সচিবকে নির্দেশনা দেওয়ার জন্য হাইকোর্টকে অনুরোধ করা হয়েছে।

- Advertisement -islamibank

আবেদনে বলা হয়, গত ১ জুন তার মা মনসুরা বেগম (৬৭) এর উচ্চ রক্তচাপের সঙ্গে জ্বর থাকায় চট্টগ্রামের ওই দুই হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়া হয়েছিল। হাসপাতাল দুটি রোগী ফিরিয়ে দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা লঙ্ঘন করেছে। তিন বছর ধরে মনসুরা বেগমের ডায়ালাইসিস চলছে বলেও আবেদনে উল্লেখ করা হয়েছে।

একই আবেদনে বলা হয়, ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতাল মোজাম্মেল হক (৬৭) নামে অপর আরেক রোগীকে কিছু সময়ের জন্য অক্সিজেন দিয়ে ৮৬ হাজার টাকা এবং তিন দিন হাসপাতালে ভর্তি রেখে আড়াই লাখ টাকা নিয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM