মুলার হাট

শরীরের জন্য অত্যন্ত উপকারী একটি সবজি মুলা। শীতকালীন এ সবজিতে প্রচুর পরিমাণে পটাশিয়াম, ক্যালসিয়াম, সোডিয়াম এবং ভিটামিন সি রয়েছে। এতে থায়ামিন, নিয়াসিন, রিবোফ্লাভিন, ফলিক এসিড এবং ভিটামিন বি ৬, এ এবং কে রয়েছে।

- Advertisement -

মুলার হাট | DSC 3271এছাড়া এটি আয়রন, ম্যাগনেশিয়াম, ফসফরাস এবং জিঙ্কেরও ভাল উৎস। মুলা লিভার এবং পাকস্থলীর জন্য দারুণ উপকারী। এটি শরীর পরিষ্কার করতে প্রাকৃতিকভাবে কাজ করে।

- Advertisement -google news follower

মুলা শরীর থেকে টক্সিন পদার্থ বের করে রক্ত পরিশুদ্ধ করতে সাহায্য করে। গবেষণায় দেখা গেছে, মুলা জন্ডিস রোগীদের জন্য খুব উপকারী। এটা বিলিরুবিন নিয়ন্ত্রণে ভূমিকা রাখে।

এত গুণসম্পন্ন মুলার বাজারেও আগুন। মাত্রই বাজারে আসার ফলে দাম অনেকটা চড়া। তবে ন্যায্য দাম পাচ্ছেন না পাইকারি বিক্রেতারা। তাদের কাছ থেকে কম দামে কিনে এনে শহরে বেশি দামে বিক্রি করছে খুচরা বিক্রেতারা। আর পাইকারি বাজারগুলোতে ক্রেতাদের আশায় এভাবে মুলার ভার নিয়ে বসে আছে বেপারিরা।

- Advertisement -islamibank

মুলার হাট | DSC 3283 ছবিগুলো দোহাজারি রেলস্টেশন পাইকারি বাজার থেকে তোলা।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM