লাফিয়ে লাফিয়ে বেড়েছে সবজির দাম

গেল সপ্তাহের মতো এ সপ্তাহেও বাজারে ফের বেড়েছে সবজির দাম।  সবজিভেদে প্রতিকেজিতে দাম বেড়েছে ১০ থেকে ২০টাকা। তবে ব্যবসায়ীরা বলছেন ধর্মঘটের করণে সবজি না আসায় ফের দাম বেড়েছে সবজির। এদিকে ক্রেতাদের অভিযোগ সরকারের বাজার মনিটরিংয়ের অভাবে বিক্রেতারা ইচ্ছে মতো দাম বাড়িয়ে যাচ্ছেন।

- Advertisement -

শুক্রবার (২২ নভেম্বর) নগরের  বিভিন্ন রিয়াজউদ্দিন বাজার, কাজির দেউরি, চকবাজার কাঁচা বাজারে ঘুরে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজিতে শিম ৫০ থেকে টাকা, গাজর ৬০ থেকে ৭০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, আকারভেদে বাঁধাকপি ৫০ টাকা, ফুলকপি ৮০-১০০ টাকা, কাকরোল ৭০ টাকা, বেগুন ৬০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, শসা ৭০ টাকা, কাঁচামরিচ ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মাছের দাম গত সপ্তাহের মতো রয়েছে।বাজারে প্রতিকেজি  ইলিশ ৯০০ থেকে ১০০০ টাকায়, চিংড়ি ৭০০ থেকে ৮০০ টাকা, আকারভেদে রুই ২৬০ থেকে ৩০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৮০ টাকা, কৈ ১৮০ থেকে ২২০ টাকা, কাতল ২৮০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

মাছের দামের মতো মাংসের দামও এ সপ্তাহে  অপরিবর্তিত রয়েছে। এসব  বাজারে প্রতিকেজি ব্রয়লার ১২৫ থেকে ১৩০ টাকা, লেয়ার ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৩০ থেকে ৫৫০ টাকা, খাসি ৭৫০ থেকে ৮০০ টাকায়।

জয়নিউজ/হিমেল/পিডি

 

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM