রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকেই দায়িত্ব নিতে হবে: পম্পেও

রোহিঙ্গাদের স্বেচ্ছায় ফেরাতে মিয়ানমারকেই দায়িত্ব নিতে হবে বলে মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

- Advertisement -

তিনি বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায় পাশে আছে।

- Advertisement -google news follower

সোমবার (৮ এপ্রিল) ওয়াশিংটনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে এক বৈঠকে তিনি একথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে অনুষ্ঠিত বৈঠকের বিষয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র মরগ্যান ওর্তাগুস জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের বৈঠক হয়েছে।

- Advertisement -islamibank

বৈঠকে অর্থনৈতিক, নিরাপত্তা ও সন্ত্রাসবাদ প্রতিরোধে সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে। ইন্দো-প্যাসিফিক অঞ্চলে বাংলাদেশ উদীয়মান অংশীদার রাষ্ট্র হিসেবে সুশাসন, স্বচ্ছতা ও গণতান্ত্রিক মূল্যবোধের ওপর জোর দেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে রোহিঙ্গাদের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর আমন্ত্রণে ড. মোমেন ৬ এপ্রিল সে দেশে যান। আগামী ১১ এপ্রিল যুক্তরাষ্ট্র সফর শেষে তিনি ঢাকায় ফিরবেন।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM