কর্ণফুলীতে দখলমুক্ত হলো ৩ কোটি টাকার খাস জমি

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর মৌজায় কিছু ব্যক্তি সরকারি খাস জমি দখল করে রেখেছিলেন।

- Advertisement -

আজ বৃহস্পতিবার (৯ মে) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করে প্রায় ৩ কোটি টাকা মুল্যের ৯৮ শতক খাস জমি দখলমুক্ত ও উদ্ধার করে উপজেলা (ভূমি) অফিসের নিয়ন্ত্রণে নেয়া হয়।

- Advertisement -google news follower

পরে সেখানে সরকারি সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়েছে। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরীর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

অভিযানে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. শওকত জামান, বড়উঠান ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা তৌহিদুল আলম ও কর্ণফুলী থানা পুলিশের একটি টিম সাথে থেকে উপজেলা সহকারি কমিশনারকে সহযোগীতা করেন।

- Advertisement -islamibank

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী বলেন, কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর মৌজায় অভিযান চালিয়ে বিএস খতিয়ান নম্বর ১, বিএস দাগ ৪৮৫ তে ৭ শতক, বিএস ৩৪৫, ৩৪৬, ৩৪৯ দাগে ১১ শতক, বিএস ৩৪৭ ও ৩৪৮ দাগে ১৩ শতক, বিএস ৫২৬, ৫২৭ ও ৫৩৮ দাগে ৩০ শতক, বিএস ২৭২, ২৭৩, ২৭৫, ২৭৬, ২৭৭, ২৭৯ ও ২৮০ দাগে ২২ শতক এবং বিএস ৩৮৩ দাগে ১৫ শতকসহ মোট ৯৮ শকত খাস জায়গা দখলমুক্ত করে কর্ণফুলী উপজেলা (ভূমি) অফিসের নিয়ন্ত্রণে নেয়া হয়।

খাস জমি উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM