জব্বারের বলী খেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ বলী

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার ১১৫তম আসরে চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার বাঘা শরীফ বলী। সীতাকুণ্ডের মোহাম্মদ রাশেদ বলীকে হারিয়ে হারিয়ে চ্যাম্পিয়ন হন তিনি।

- Advertisement -

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকালে নগরীর লালদীঘির মাঠে এ বলি খেলা অনুষ্ঠিত হয়। ২০ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট প্রস্থের বালুর মঞ্চে এ খেলা হয়। এ সময় হাজারো মানুষ উপস্থিতি ছিলেন।

- Advertisement -google news follower

১১ মিনিট ২৪ সেকেন্ডের শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর সীতাকুণ্ডের রাশেদ বলী স্বেচ্ছায় হার মেনে নিলে রেফারীরা কুমিল্লার বাঘা শরীফকে বিজয়ী ঘোষণা করেন। দ্বিতীয় হয়েছেন মোহাম্মদ রাশেদ।

এবারের বলী খেলায় সারাদেশের প্রায় ৮৪ জন বলী অংশ গ্রহন করেছে। তাদের মধ্যে মূল প্রতিযোগিতায় অংশ নেন সীতাকুণ্ডের রাশেদ বলী ও কুমিল্লার বাঘা শরীফ বলী।

- Advertisement -islamibank

এর আগে বলী খেলার এ বারের আসর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেন তরিকুল ইসলাম জীবন ও শাহ জালাল বলী। এ আসরের চ্যাম্পিয়ন বাঘা শরীফকে সুযোগ করে দিতে নিজেদের নাম প্রত্যাহার করে নেন তারা।

এদিকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জয় পান সৃজন চাকমা। এনিয়ে টানা তৃতীয়বার তৃতীয় স্থান অধিকার করেন তিনি।

প্রধান অতিথি সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী বিজয়ী বলীর হাতে ট্রপি ও পুরস্কারের ২৫ হাজার টাকা তুলে দেন।

এ বছর বলী খেলার উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৬ আসনের এমপি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বলীখেলার স্পন্সর প্রতিষ্ঠান এনএইচটি স্পোর্টস কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীর।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM