শ্রীলঙ্কায় দর্শকদের ওপর রেসিং কার, নিহত ৭

ভিনদেশ ডেস্ক :

শ্রীলঙ্কায় রেসের মাঠে মর্মান্তিক এক দুর্ঘটনা ঘটে গেল। রাস্তা (নির্ধারিত ট্র্যাক) ছেড়ে দর্শকদের ওপরেই উঠে গেলো রেসিং কার। এতে ৮ বছর বয়সী এক শিশুকণ্যাসহ অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি আহত হয়েছেন অন্তত ২১ জন।

- Advertisement -

ঘটনাটি ঘটেছে রাজধানী কলম্বো থেকে ১৮০ কিলোমিটার দূরে সেনার অধীনে থাকা ফক্স হিল সার্কিটে। সেনাবাহিনীর তরফেই আয়োজিত এই গতির প্রতিযোগিতায় মর্মান্তিক দুর্ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

- Advertisement -google news follower

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ট্র্যাকের উপর উলটে পড়ে রয়েছে একটি গাড়ি। কয়েকজন ছুটে যাচ্ছেন সেই গাড়ির দিকে। এর পর এক ব্যক্তি হলুদ পতাকা উড়িয়ে অন্যান্য গাড়ি চালকদের গতি কমানোর সংকেত দেন।

কিন্তু প্রচণ্ড গতিতে আসা গাড়ি সে নির্দেশ মানার সুযোগ পায়নি। ঠিক সেই সময় লাল রঙের একটি গাড়ি সোজা ছুটে আসে দর্শকদের দিকে। এরপর ভিডিওতে শোনা যায় মানুষের আর্তনাদ।

- Advertisement -islamibank

শ্রীলঙ্কার সেনা সূত্রে জানা গেছে, মোট ২৭ জনকে গুরুতর আহত অবস্থায় দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়।

শ্রীলঙ্কার সেনাপ্রধান ভিকুম লিয়াঙ্গে জানান, মোটরস্পোর্টসকে জনপ্রিয় করতে বিনামূল্যে দর্শকদের ফক্স হিল সার্কিটে প্রবেশ করতে দেওয়া হয়েছে।

তিনি দাবি করেন, এই প্রতিযোগিতা দেখতে ১ লাখ মানুষ জড়ো হন। করোনা মহামারি ও অর্থনৈতিক দৈন্যতার কারণে গত ৫ বছরে এবারই প্রথম এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সেখানে ঘটে গেলো ভয়াবহ দুর্ঘটনাটি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM