নারিনের সেঞ্চুরি ম্লান করে বাটলারের সেঞ্চুরিতে রাজস্থানের জয়

অনলাইন ডেস্ক

কদিন আগেই বিরাট সেঞ্চুরি ম্লান করে রাজস্থান রয়্যালসকে শেষ বলে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিলেন জস বাটলার। এবার অবিশ্বাস্য এক সেঞ্চুরিতে ম্লান করে দিলেন তিনি ক্যারিয়ারে ৫০০ ম্যাচের পর পাওয়া সুনীল নারিনের প্রথম সেঞ্চুরিকে।

- Advertisement -

মঙ্গলবার রাতে কলকাতায় নাইট রাইডার্সের ডেরায় ২২৩ রান টপকে গেল রাজস্থান রয়্যালস ইংল্যান্ডের সাদা বলের অধিনায়কের ৬০ বলে ১০৭ রানের অপরাজিত ইনিংসে।

- Advertisement -google news follower

১৭তম ওভারে আক্রমণে ফেরা সুনীল নারিনের প্রথম তিন বলে দুই ছক্কা ও এক চার মারলেও পঞ্চম বলে আউট হয়ে যান রভম্যান পাওয়েল। রাজস্থান রয়্যালসের রান ৭ উইকেটে ১৭৮। জেতার জন্য দরকার ১৯ বলে আরও ৪৬ রান। ক্রিজে ৪২ বলে ৬৭ রান করা জস বাটলার। কিন্তু ওপাশে যে আর স্বীকৃত ব্যাটসম্যান কেউ নেই!

বাটলার জানতেন বাকি কাজটা তাকে একাই করতে হবে, করলেনও। রভম্যান পাওয়েলের পর একে একে উইকেটে এসেছেন ট্রেন্ট বোল্ট, আবেশ খান। দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি। বরুণ চক্রবর্তীর করা ম্যাচের শেষ বলে ১ রান নিয়ে বাটলার যখন ম্যাচ জেতার আনন্দে মাতলেন, তার নামের পাশে তখন ৬০ বলে ১০৭ রান, ৯টি চারের সঙ্গে মেরেছেন ৬টি ছক্কা। নাইট রাইডার্সের তোলা ২২৩ রান তাড়া করতে নেমে রাজস্থান ম্যাচ জিতল ২ উইকেটে।

- Advertisement -islamibank

আইপিএলের ইতিহাসে এর চেয়ে বেশি রান তাড়া করে জেতেনি আর কোনো দল। ২০২০ সালে এই কলকাতারই ২২৩ রান তাড়া করতে নেমে রাজস্থান জিতেছিল ৪ উইকেটে, করেছিল ৬ উইকেটে ২২৬ রান। সেই ম্যাচে ৪ রান করা বাটলার মঙ্গলবার নিজেদের রেকর্ড স্পর্শ করা জয়ের নায়ক।

বাটলারের অবিশ্বাস্য এবং আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা ইনিংসে ম্লান হয়ে গেছে কলকাতার হয়ে সুনীল নারিনের দারুণ এক সেঞ্চুরি। ৫৬ বলে ১৩ চার ও ৬ ছক্কায় ১০৯ রান করেন নারাইন। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৫০৪তম ম্যাচে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন কেকেআরের এই ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার। পরে বল হাতেও ৪ ওভারে ৩০ রান দিয়ে যিনি নিয়েছেন ২ উইকেট। তখন আর কেউ না হলেও, বাটলারের মনে আত্মবিশ্বাস ছিল, তিনি পারবেন এটা করতে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM