লম্বা ছুটি শেষে চট্টগ্রামে অফিস-আদালত খুলেছে, তবে নেই ব্যস্ততা

অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে টানা পাঁচ দিনের ছুটি শেষে চট্টগ্রামে সোমবার (১৫ এপ্রিল) খুলছে সরকারি অফিস-আদালত, ব্যাংক-বিমাসহ আর্থিক প্রতিষ্ঠান। রোজার ঈদের আগে শেষ কর্মদিবস ছিল গত ৯ এপ্রিল।

- Advertisement -

গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে উদযাপিত হয় মুসলিম সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদ উপলক্ষ্যে ১০, ১১ ও ১২ এপ্রিল (বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার) সরকারি ছুটি ছিল। ঈদের পর ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ও ১৪ এপ্রিল রোববার পহেলা বৈশাখ উপলক্ষ্যে বাংলা নববর্ষের ছুটি। ফলে ১০ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত ছুটি কাটাচ্ছেন চাকরিজীবীরা। টানা পাঁচ দিন ঈদের ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) অফিস পাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা।

- Advertisement -google news follower

এদিকে, ঈদের ছুটি শেষে খুলেছে সরকারি-বেসরকারি অফিস। দীর্ঘ ছুটির পর প্রথম কর্মদিবস হওয়ায় তেমন কর্মব্যস্ততা ছিল না অফিসগুলোতে। কলিগদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় অফিসে। যদিও এখনো বন্ধ সরকারি-বেসরকারি স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান। অনেক স্থানে খুলেছে দোকানপাট, খাবারের হোটেল রেস্তোরাঁ। তবে ক্রেতা হাতে গোনা।

জামালখান শাখার ইস্টার্ন ব্যাংকয়ের ক্যাশ অফিসার নাইমুল হোসেন বলেন, প্রতিবছরের মতো এবারও ঈদ কাটিয়েছি বাড়িতে। যেহেতু গতকাল পহেলা বৈশাখ ছিলো তার জন্য ঈদ কাটিয়ে শনিবার বাড়ি থেকে চলে আসি। বাচ্ছারা পহেলা বৈশাখে একটু ঘুড়াঘুড়ি করতে চায়।

- Advertisement -islamibank

ভ্যাট কর্মকর্তা সুমনা সাহা বলেন, আজ অফিসে তেমন একটা চাপ নেই। অনেকে আসে নি। আগামীকাল থেকে সকলে উপস্থিত থাকবে। যেহেতু প্রথম দিন সকলের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করলাম। গতকাল পহেলা বৈশাখ ছিলো যেটা বাঙ্গালিদের বৃহৎ আরো একটি অনুষ্ঠান। তাই দুইটা অনুষ্ঠান মিলিয়ে খুব ভালো কেটেছে এবারের ছুটি।

আইনজীবী মঞ্জুর আলম বলেন, ছুটি শেষে আজ প্রথম কর্মদিবস, আদালতে কোনো লোক নেই। শুধু চট্টগ্রাম শহরের যারা ঈদ করছেন, তারাই আজ আদালতে এসেছেন। তবে মঙ্গলবার থেকে পুরোদমে আদালতপাড়ায় কর্মব্যস্ততা শুরু হবে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM