গাজাবাসীসহ মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানালেন বাইডেন

অনলাইন ডেস্ক

মধ্যপ্রাচ্য ও এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে ধর্মপ্রাণ মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

- Advertisement -

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঈদুল ফিতর উপলক্ষে মুসলমানদের উদ্দেশে এক বার্তায় গাজার ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। তিনি এক্স-এর একটি পোস্টে বলেছেন, ‘আমার চিন্তাভাবনা গাজা এবং সুদানের মতো জায়গাসহ সারা বিশ্বে যারা সংঘাত ও ক্ষুধায় ভুগছে এবং বাস্তুচ্যুত হয়েছে তাদের সঙ্গে রয়েছে।’

- Advertisement -google news follower

তিনি বলেন, ‘এখনই সময় শান্তি প্রতিষ্ঠার কাজে পুনরায় অঙ্গীকারবদ্ধ হওয়া এবং সবার মর্যাদার জন্য দাঁড়ানো।’

সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, ফিলিস্তিনিরা বুধবার গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের আল-ফারুক মসজিদের ধ্বংসাবশেষে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে। মসজিদের ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজের ছবিও সামনে এসেছে।

- Advertisement -islamibank

আছে নারী-শিশুসহ প্রতিদিন অসংখ্য মানুষের মৃত্যু, সঙ্গে আছে প্রিয়জন হারানোর বেদনা। তীব্র মানবিক সংকটে অনাহার-দুর্ভিক্ষও এখন আর দূরের কিছু নয়। এই অবস্থার ভেতরেই ফিলিস্তিনে এসেছে ঈদ। আর সব ধ্বংস, কষ্ট, বেদনাকে পাশ কাটিয়ে ঈদকে বরণও করে নিয়েছেন ফিলিস্তিনিরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM