আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন

অনলাইন ডেস্ক

বছর ঘুরে আবার এলো মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ উদযাপনে চলছে নানান প্রস্তুতি। ঈদে প্রিয়জন এবং নিজেদের জন্য নতুন জামা-কাপড় কেনা, সেমাই, চিনিসহ সাধ্যমতো সুস্বাদু খাবার উপকরণ কেনাসহ উৎসব উদযাপনের আয়োজন চলছে জোরেশোরেই। ঈদ আনন্দ ভাগাভাগি করতে আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীর মতো রাজনৈতিক দলের নেতারাও নেতাকর্মীদের সঙ্গে উপহার আদান-প্রদান ও কুশলবিনিময় করেন।

- Advertisement -

এ বছর ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নেতাদের অনেকেই নির্বাচনী এলাকায়, কেউবা ঢাকায় ঈদ করবেন। কেউ নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে ঢাকায় ফিরেছেন ঈদ উদযাপন করতে। কেউ ঈদ করে এলাকায় গিয়ে শুভেচ্ছা বিনিময় করবেন।

- Advertisement -google news follower

বরাবরের মতো আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ করবেন ঢাকায়। ঈদের দিন তার সরকারি বাসভবন গণভবনে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ও করবেন।

দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও ঈদ করবেন ঢাকায়। অসুস্থতাজনিত কারণে তিনি এলাকায় কম যান।

- Advertisement -islamibank

প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্যাহ, ড. আব্দুর রাজ্জাক ও লে. কর্নেল (অব.) ফারুক খান ঢাকায় ঈদ করবেন। প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান নিজ নির্বাচনী এলাকা মাদারীপুরে ইদ করবেন। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও জাহাঙ্গীর কবির নানক ঢাকায় ঈদ করবেন। প্রেসিডিয়াম সদস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান নির্বাচনী এলাকায় ঈদ করবেন। আরেক প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে ঈদ করবেন। প্রেসিডিয়াম সদস্য এবং নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি ঈদে ঢাকায় থাকবেন, পরে এলাকায় যাবেন।

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ঈদ করবেন তার নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়। মঙ্গলবার (৯ এপ্রিল) তিনি এলাকায় যাবেন। ঈদের পর ঢাকায় ফিরবেন। যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ঈদ করবেন নির্বাচনী এলাকা কুষ্টিয়ায়। আ ফ ম বাহাউদ্দিন নাছিম গ্রামের বাড়ি মাদারীপুর ও নির্বাচনী এলাকা ঢাকা দুটো মিলেই ঈদ করবেন। যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ঈদের প্রথম দিন ঢাকায়, দ্বিতীয় দিন নির্বাচনী এলাকা চাঁদপুরে থাকবেন।

সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন ঢাকায় ঈদ করবেন। পরে এলাকায় যাবেন। সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ঈদের আগে এলাকা সফর করে আসছেন, ঈদ ঢাকায় করে পরে আবার এলাকায় যাবেন। মির্জা আজম নিজ এলাকায় ঈদ করবেন। অ্যাডভোকেট আফজাল হোসেন এরই মধ্যে নিজ এলাকা পটুয়াখালী অবস্থান করছেন, তবে তিনি ঈদ ঢাকায় করবেন। সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল নিজ নির্বাচনী এলাকায় ঈদন করবেন। সুজিত রায় নন্দীও ঈদের দিন নিজ এলাকা চাঁদপুরে থাকবেন।

আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান ঈদ করবেন ঢাকায়। অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান ঈদে তার নিজ এলাকা দক্ষিণ চট্টগ্রামে অবস্থান করবেন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ এলাকায় থাকবেন। আইনবিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু ঢাকায় ঈদ করবেন। কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ঢাকায় ঈদ করে রাতে এলাকায় যাবেন। পরদিন নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

বর্তমানে নিজ এলাকায় অবস্থান করছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম। কোথায় ঈদ উদযাপন করবেন- জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনী এলাকার প্রতিটি ইউনিয়নে শেখ হাসিনার পক্ষে উপহার সামগ্রী বিতরণ করছি। ঈদের আগের দিন ঢাকায় ফিরবো। ঈদের দিন প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবো। ঈদের পরদিন আবার এলাকায় আসবো।

ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম এবং দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ঈদে ঢাকায় থাকছেন।

দলটির ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা ঈদ করবেন নিজ এলাকা কক্সবাজারে। প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ ঢাকায় ঈদ করবেন। বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন ঈদ করবেন ঢাকায়। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ঈদ করবেন নির্বাচনী এলাকায়। যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মর্তুজা ঈদ করবেন এলাকায়।

উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম ঈদ করবেন ঢাকায়। কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত, সানজিদা খানম, মোহাম্মদ সাঈদ খোকনসহ বেশিরভাগ নেতাই ঈদ করবেন ঢাকায়।

তবে, বেশিরভাগ নেতা ঢাকায় ঈদের নামাজ পড়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কুশলবিনিময় করে নিজ নিজ এলাকায় চলে যাবেন।

ঈদে কোথায় থাকবেন- জানতে চাইলে সোমবার (৮ এপ্রিল) আওয়ামী লীগের স্বাস্থ্য সম্পাদক এবং সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা বলেন, আমি গতকাল (৭ এপ্রিল) নিজ এলাকা থেকে এসেছি। ঈদের দিন ঢাকায় থাকবো। পরে আবার এলাকায় যাবো।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM