দাবদাহ থাকতে পারে ঈদের দিনও!

দেশজুড়ে ডেস্ক :

রাঙ্গামাটি, বান্দরবান, কক্সবাজার ও পটুয়াখালীসহ কয়েকটি জেলার ওপর দিয়ে বর্তমানে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে।

- Advertisement -

বুধবার সকাল পর্যন্ত আগামী ২৪ ঘণ্টায় এটি আরও বিস্তার লাভ করতে পারে। একইসঙ্গে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

- Advertisement -google news follower

এই অবস্থা আগামী কয়েকদিন অর্থাৎ ঈদুল ফিতরের দিনও অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানিয়েছে জাতীয় আবহাওয়া সংস্থা।

- Advertisement -islamibank

তবে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা না থাকলেও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও জানানো হয়।

বুলেটিনে জানানো হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বুধবার (১০ এপ্রিল) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রী সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

অপরদিকে বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

একইসঙ্গে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

তবে পরবর্তী ৫ দিনে দেশজুড়ে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM