চট্টগ্রামসহ ৩ জেলায় মৃদু তাপপ্রবাহ, গরমে হাঁসফাঁস জনজীবন

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম, রাঙামাটি ও কক্সবাজারের ওপর দিয়ে শনিবার মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে। রোববারও তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

- Advertisement -

পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম বিভাগের কোনো কোনো জেলায় এক থেকে দুই দিন এই তাপপ্রবাহ থাকতে পারে। আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, ‘তাপপ্রবাহ দেশের অন্যান্য জেলায় বিস্তৃত হওয়ার আশঙ্কা কম।

- Advertisement -google news follower

তবে চট্টগ্রাম বিভাগের কয়েকটি জেলাতেই আরও এক থেকে দুই-দিন থাকতে পারে। তারপর আবার কমতে পারে তাপমাত্রা।

তিনি জানান, আগামী ২০ মার্চের দিকে আবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মার্চের শেষের দিকে আবার দেশের কোনো কোনো অঞ্চলে কিছুটা বড় পরিসরে আরেকটি মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

- Advertisement -islamibank

এপ্রিল মাস উষ্ণতম হলেও মার্চের মাঝামাঝি বা শেষ দিকেই তাপমাত্রা বাড়তে থাকে। এ সময় থেকে তাপপ্রবাহ বা অস্বস্তিকর গরমও বাড়তে থাকে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ফলে সামনের দিনগুলোতে তাপমাত্রা ক্রমেই বেড়ে গরমের অনুভূতি আরও বাড়তে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে, ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস। এর পরই রাঙামাটিতে ৩৭ ডিগ্রি ও চট্টগ্রামে ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস।

আগামীকাল ও পরদিন মঙ্গলবার দিনের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের পাঁচ জেলায় বৃষ্টি হয়েছে।

সর্বোচ্চ ১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে নেত্রকোণায়। এ ছাড়া সাতক্ষীরায় ৭ মিলিমিটার ও ময়মনসিংহে ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM