গণতন্ত্র-মানবাধিকার রক্ষায় যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ

অনলাইন ডেস্ক

বাংলাদেশে গণতান্ত্রিক শাসনব্যবস্থাকে শক্তিশালীকরণ এবং মানবাধিকার রক্ষায় মার্কিন যুক্তরাষ্ট্র তা‌দের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ক‌রে‌ছে। একইস‌ঙ্গে দেশটি বাংলাদেশের স‌ঙ্গে অংশীদারিত্ব বাড়াতে উন্মুখ।

- Advertisement -

ওয়াশিংট‌নের স্থানীয় সময় (২৫ মার্চ) বাংলাদেশের স্বাধীনতা দিবস নি‌য়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এক প্রেস বিবৃতিতে এমন অভিমত ব্যক্ত ক‌রেন।

- Advertisement -google news follower

মার্কিন ডিপার্টমেন্ট অব স্টেটের ওয়েবসাইটে প্রকাশ করা বিবৃতিতে ব্লিঙ্কেন ব‌লেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আমি বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাই, কারণ তারা ২৬ মার্চ তাদের স্বাধীনতা দিবস উদযাপন কর‌বে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, অর্থনৈতিক উন্নয়নের অগ্রগতি, রোহিঙ্গা সংকটে সহ‌যো‌গিতা, বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমে সহায়তা করা এবং বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলাসহ অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে বাংলাদেশের সঙ্গে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। আমাদের অংশীদারিত্ব একটি মুক্ত, উন্মুক্ত, নিরাপদ এবং সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

- Advertisement -islamibank

গণতন্ত্র এবং মানবাধিকারের প্রসঙ্গ উল্লেখ ক‌রে বিবৃতিতে ব্লিঙ্কেন ব‌লেন, বাংলাদেশ যখন স্বাধীনতার আরেকটি বছর উদযাপন করছে, তখন আমরা গণতান্ত্রিক শাসনব্যবস্থাকে শক্তিশালীকরণ এবং মানবাধিকার রক্ষায় আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি- যে প্রচেষ্টাগুলো বাংলাদেশের সমৃদ্ধি বাড়াতে সহায়তা কর‌বে।

বিবৃতির শেষ অংশে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি এই বিশেষ দিনে সকল বাংলাদেশিদের আন্তরিক শুভেচ্ছা জানাই। এবং আগামী বছরে আমাদের দুই দেশের মধ্যে অংশীদারিত্ব এবং জনগণের মধ্যে সম্পর্ক আরও বাড়ানোর জন্য যুক্তরাষ্ট্র উন্মুখ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM