রাশিয়ায় হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

রাশিয়ার রাজধানী মস্কোর কনসার্টে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দেওয়া এক শোকবার্তায় মস্কোর সন্ত্রাসী হামলাকে সমগ্র মানবসভ্যতা ও মানবিক মূল্যবোধের ওপর হামলা হিসেবে অভিহিত করেছেন তিনি।

- Advertisement -

আজ রোববার শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হামলায় নিহত সকলের আত্মার শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

- Advertisement -google news follower

স্থানীয় সময় শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় মস্কোর ক্রোকাস সিটি হলে হামলার ঘটনা ঘটে। কনসার্টে অংশগ্রহণ করতে যাওয়া ব্যক্তিদের ওপর গুলিবর্ষণে নিহত হন অন্তত ৬০ জন ও ১৪৫ জন আহত হন। হামলায় বিস্ফোরক দ্রব্যও ব্যবহার করা হয়। এতে ঘটনাস্থল ক্রোকাস সিটি হলে আগুন লেগে যায়। কয়েক দশকের মধ্যে রাশিয়ায় সবচেয়ে প্রাণঘাতী হামলাগুলোর একটি ছিল এটি।

আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল (আইএসআইএস) কনসার্টে হামলার দায় স্বীকার করেছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্বনেতারা।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM