নিজের চামড়া দিয়ে মায়ের জন্য জুতা বানালেন যুবক!

অনলাইন ডেস্ক

মাতৃভক্তির অনন্য নজির গড়লেন এক যুবক। নিজের শরীরের চামড়া কেটে মায়ের জন্য জুতা বানালেন। তারপর সেই জুতা নিজ হাতে মায়ের পায়ে পরিয়ে দিলেন তিনি।

- Advertisement -

বৃহস্পতিবার (২১ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, ভারতের মধ্যপ্রদেশের উজ্জয়িনীর বাসিন্দা রৌনক গুর্জর মাকে ভালোবেসে এমন কাণ্ড ঘটিয়েছেন।

- Advertisement -google news follower

জানা যায়, অতীতে অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন রৌনক গুর্জর। একবার পুলিশের গুলিও খেয়েছিলেন। পায়ে গুলি লেগেছিল তার। সেই পায়ের ওপরের অংশ থেকেই কিছুটা চামড়া অস্ত্রোপচারের মাধ্যমে কেটে বের করে নেন। নিজের সেই চামড়া নিয়ে যান মুচির কাছে। গোটা প্রক্রিয়ার কথা বাড়িতে কাউকে জানতেও দেননি তিনি।

নিজের চামড়া দিয়ে তৈরি জুতা নিজ হাতে মায়ের পায়ে পরিয়ে দেওয়ার পর রৌনক গুর্জর খোলাসা করেন, কী দিয়ে আসলে জুতাটি তৈরি করা হয়েছে। সন্তানের মুখে সেই কথা শুনে কেঁদে ফেলেন বৃদ্ধা। সেখানে মা এবং ছেলের মধ্যে আবেগঘন মুহূর্ত তৈরি হয়।

- Advertisement -islamibank

মূলত, রামায়ণ থেকে মাতৃভক্তির এই অনুপ্রেরণা পেয়েছেন বলে জানিয়েছেন ভারতীয় এই যুবক। রৌনক গুর্জর বলেন, তিনি রামায়ণের ভক্ত। রোজ একবার করে রামায়ণ পাঠ করেন। রাম তার আদর্শ। সেই গ্রন্থ পাঠ করেই মায়ের জন্য কিছু করার ইচ্ছা জাগে তার মনে। সেই মতো নিজের চামড়া দিয়ে মায়ের জুতা তৈরির পরিকল্পনা করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM