চট্টগ্রামে তরমুজের মূল্য তালিকা না রাখায় জরিমানা গুনল ৩ প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক

রমজান আর চলমান তীব্র দাবদাহকে কেন্দ্র করে গতসপ্তাহে বিক্রেতারা বাড়িয়ে দিয়েছিলো তরমুজের দাম। বিক্রেতারা এক একটা তরমুজ বিক্রি ককরছে ৩শ থেকে ৭শ টাকায়।

- Advertisement -

এমন তথ্য পেয়ে তরমুজের লাগাম টানতে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় তদারকিমূল অভিযান শুরু করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

- Advertisement -google news follower

সোমবার (১৮ মার্চ) নগরের কাপ্তাই রাস্তার মাথা, কামাল বাজারসহ বিভিন্ন এলাকায় চলে এ অভিযান। এসময় তরমুজের মূল্য তালিকা না রাখার দায়ে ৩টি প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এরমধ্যে মূল্য তালিকা সংরক্ষণ না করা, ক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার দায়ে মোহাম্মদীয় ফল বিতানকে ১০ হাজার টাকা, চন্দনাইশ ফার্মকে ৭ হাজার টাকা এবং বোয়ালখালী ফল বিতানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ পরিচালক মো. ফয়েজ উল্লাহ বলেন, তরমুজের দাম নিয়ে কারসারি শুরু করেছে কিছু অসাধু ব্যবসায়ী।

রমজান উপলক্ষ্যে তরমুজের চাহিদা বৃদ্ধি পেয়েছে। আর তাকে পুঁজি করে অতিরিক্ত দাম হাতিয়ে নেওয়ার অপচেষ্টা লিপ্ত আছেন অনেকে। একারণে বিভিন্ন তরমুজ বিক্রির প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

তিনি আরো বলেন, তদারকিকালে মূল্য তালিকা সংরক্ষণ না করা, ক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করায় প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করেছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM