আফগানিস্তানে বাস-ট্যাংকার সংঘর্ষে নিহত ২১, আহত ৩৮

ভিনদেশ ডেস্ক :

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের হেলমান্দ প্রদেশে একটি যাত্রীবাহী বাস ও তেলের ট্যাংকারের সংঘর্ষে অন্তত ২১ জন নিহত ও ৩৮ জন আহত হয়েছেন। রোববার সকালে হেলমান্দ প্রদেশের গেরাশক জেলায় ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

- Advertisement -

হেলমান্দের প্রাদেশিক ট্রাফিক বিভাগের বিবৃতিতে জানানো হয়, দক্ষিণ কান্দাহার ও পশ্চিম হেরাত প্রদেশের মধ্যে সংযোগস্থাপনকারী মহাসড়কে এ সড়ক দুর্ঘটনা ঘটে। খবর এপি’র।

- Advertisement -google news follower

হেলমান্দের ট্রাফিক কর্মকর্তা কুদরতউল্লাহ বলেন, একটি মোটরসাইকেল এসে যাত্রীবাহী বাসকে পেছন থেকে ধাক্কা দিলে বাসটি বিপরীত দিক থেকে আসা একটি তেলের ট্যাংকারকে আঘাত করে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

আফগানিস্তানের রাজধানী কাবুল ও হেলমান্দের গ্রিশক জেলার উত্তর হেরাত শহরের মধ্যবর্তী একটি প্রধান সড়কে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের পর গাড়িগুলোতে আগুন ধরে যায়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে আগুনে পোড়া ট্যাংকারের দুমড়ানো মোচড়ানো ধাতব কেবিন দেখা গেছে।

- Advertisement -islamibank

হেলমান্দের পুলিশ প্রধানের মুখপাত্র হিজাতুল্লাহ হাক্কানি বলেন, আহত ৩৮ ব্যক্তির মধ্যে ১১ জন গুরুতর আহত হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আফগানিস্তানে বাজে রাস্তাঘাট, মহাসড়কে বিপজ্জনক গাড়িচালনা এবং পর্যাপ্ত ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থার অভাবে নিয়মিত মারাত্মক দুর্ঘটনা ঘটে থাকে।

বিগত ২০২২ সালের ডিসেম্বরে দেশটির সুউচ্চ সালং পাসে একটি তেলের ট্যাংকার উল্টে আগুন ধরে যায়। ওই দুর্ঘটনায় ৩১ জন নিহত হন এবং আগুনে দগ্ধ হন আরও অনেকে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM