সে জাবেদ আবছারসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট জাবেদ আবছার চৌধুরী এবং আনোয়ারা উপজেলার ছত্তারহাট এলাকার আবু তাহের চৌধুরীর ছেলে মুনির চৌধুরীসহ ৬ জনের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা করেছেন জালালউদ্দিন সাগর নামে এক সাংবাদিক।

- Advertisement -

মিথ্যা ও মনগড়া সংবাদ প্রকাশ এবং ফেকআইডি তৈরি করে মনগড়া সংবাদ প্রচারে অভিযোগ এনে গত ১১ মার্চ সোমবার চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করেন তিনি। আদালত মামলাটি গ্রহণ করে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

- Advertisement -google news follower

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী গোলাম মাওলা মুরাদ। তিনি জানান, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে এমবিবিএস কোর্সে ভর্তির নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে জাবেদ আবছার চৌধুরীকে নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করেন সাংবাদিকজালালউদ্দিন সাগর।

এরপর থেকে বিভিন্ন মাধ্যমে তাকে হুমকি দিয়ে আসছিলো চক্রটি। একারণে সিএমপির বিভিন্ন থানায় ইতোমধ্যে ৩টি জিডিও করেছিলেন জালালউদ্দিন সাগর।

- Advertisement -islamibank

পরবর্তীতে মিথ্যা অভিযোগ এনে অদালতে মামলাসহ বিভিন্ন সংবাদমাধ্যমে উদ্দেশ্য প্রণোদিত অশ্লিল শব্দ ব্যবহার করে সংবাদ প্রকাশ এবং বিভিন্ন নামে ফেকআইডি খুলে সেই সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করার অভিযোগ এনে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন ভুক্তভোগী ওই সাংবাদিক।

আদালতে করা মামলার এজহার সূত্রে জানা গেছে, কয়েকটি গণমাধ্যমে উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত থাকার অভিযোগ এনে জাবেদ আবছার চৌধুরী, মুনির চৌধুরীসহ ৬ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক জালালউদ্দিন সাগর বলেন, তথ্য-উপাত্ত এবং যথেষ্ট প্রমাণ, ভয়েজ রেকর্ডসহ জাবেদ আবছার চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেন ভুক্তভোগীরা।

সাংবাদিক হিসেবে আমরা সেই তথ্য উপাত্ত যাচাই বাছাই করেছি। জাবেদ আবছার চৌধুরীর সাথে এই বিষয় নিয়ে কথাও বলেছি। এমবিবিএস ভর্তি বাণিজ্যের সাথে জড়িত থাকার বিষয়টি তিনি স্বীকারও করেছেন।

কিন্তু নিজের অপরাধ ঢাকতে মিথ্যা অভিযোগ এনে আমার বিরুদ্ধে মামলা এবং পরবর্তীতে সে মামলার রেফারেন্স টেনে মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ করে সেগুলো সামাজিক যোগোযোগ মাধ্যমে করেছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM