শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী মাহি, থাকবেন আহমেদ শরীফও

বিনোদন ডেস্ক :

আসন্ন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে লড়বেন ঢালিউডের শক্তিমান অভিনেতা আহমেদ শরীফ।

- Advertisement -

একসময় রুপালি পর্দায় নিয়মিত কাজ করলেও এখন আর অভিনয়ে দেখা মেলে না তার। অভিনয় ও নিজ দেশ ছেড়ে পরিবারসহ পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে।

- Advertisement -google news follower

বর্তমানে সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন তিনি। তবে মাঝেমধ্যে স্বল্প সময়ের জন্য দেশে আসেন এই অভিনেতা। সম্প্রতি দুই সপ্তাহের জন্য ঢাকায় এসেছেন আহমেদ শরীফ।

বুধবার (১৩ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির অফিসে আলাপকালে তিনি জানায়, দুই সপ্তাহ দেশে থাকব। তারপর যুক্তরাষ্ট্র গিয়ে আবার দেশে ফিরব।

- Advertisement -islamibank

বলেন, আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে থাকব। কারণ, এর শিকড় আমাদেরই গড়া। নির্বাচন করছি তবে কোন প্যানেলে এবং কোন পদে করব সেটা পরে জানাব। এবারের নির্বাচনে খেলা হবে! তাই নির্বাচনে থাকতেই হবে।

এর আগে, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন আহমেদ শরীফ। এ ছাড়াও তিনবার সাধারণ সম্পাদক ও চারবার সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

প্রসঙ্গত, প্রায় আট শতাধিক সিনেমায় কাজ করেছেন আহমেদ শরীফ। খলনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করলেও চলচ্চিত্রে ভিন্ন ভিন্ন চরিত্রেও দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে— ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, ‘দেনমোহর’, ‘তিন কন্যা’, ‘বন্দুক’সহ প্রভৃতি।

এদিকে এবার শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেবেন মাহিয়া মাহি। মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজল নেতৃত্বাধীন প্যানেল থেকে মাহি নির্বাচন করবেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

তবে নিপুণের প্যানেলে সভাপতি প্রার্থী কে হচ্ছেন সেটা এখনও স্পষ্ট নয়। ঢালিপাড়ায় গুঞ্জন রয়েছে— সভাপতির খোঁজে রীতিমতো মাঠ চষে বেড়াচ্ছেন নিপুণ। কিন্তু এখন পর্যন্ত কাউকে নির্ধারণ করতে পারেননি এই নায়িকা।

ইলিয়াস কাঞ্চন, ফেরদৌস, অনন্ত জলিল, শাকিব খানের দারস্থ হলেও চারজনই ফিরিয়ে দিয়েছেন নিপুণকে। তারা কেউই নির্বাচন করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

নিপুণের প্যানেলের সভাপতি হিসেবে সবশেষ নাম উঠেছে আরশাদ আদনানের। তিনিও নির্বাচন করবেন না বলে জানান। প্রযোজকের ভাষ্য, আমি কোনো শিল্পী সমিতির নির্বাচন করব না। সমিতির কোনো পদে যাওয়ার ইচ্ছা নেই।

আমি মুক্তভাবে কাজ করতে পছন্দ করি। চলচিত্রের জন্য কাজ করতে পছন্দ করি। কাজ করতে গেলে সমিতিতে থাকা দরকার বলে মনে করি না।

জানা গেছে, গত ৪ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ভোট গ্রহণ ও প্রাথমিক ফল প্রকাশ ২৭ এপ্রিল। এ দিন সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM