প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের পদপ্রার্থী নিকি হ্যালি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়িয়েছেন। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে রিপাবলিকানদের টিকিট পাওয়ার চেষ্টা করেছেন তিনি।

- Advertisement -

তবে রিপাবলিকানদের যে প্রাইমারী নির্বাচন হয়েছে, সেগুলোর মধ্যে মাত্র দুটিতে তিনি জয় পেয়েছেন। বাকিগুলোতে জিতেছেন ট্রাম্প। ফলে প্রথম থেকেই বোঝা যাচ্ছিল, ট্রাম্পই আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানদের হয়ে লড়বেন। নিকি হ্যালি শুধুমাত্র দলের সময় ও অর্থ নষ্ট করছিলেন।

- Advertisement -google news follower

বুধবার (৬ মার্চ) প্রেসিডেন্ট প্রার্থীর নির্বাচন থেকে সরে দাঁড়ানো ঘোষণা দিয়ে নিকি বলেছেন, “আমি সরে দাঁড়াচ্ছি। কিন্তু আমার কোনো দুঃখ নেই। মাত্র এক বছর আগে আমি আমার ক্যাম্পেইন শুরু করি। আমি বলেছিলাম, এই দেশের জন্য ভালোবাসার কারণে আমি ক্যাম্পেইন শুরু করেছি। মাত্র গত সপ্তাহে আমার মা, প্রথম প্রজন্মের অভিবাসী, তার মেয়েকে প্রেসিডেন্ট পদের জন্য ভোট দেওয়ার সুযোগ পেয়েছিল।”

তবে ডোনাল্ড ট্রাম্পের প্রতি পূর্ণ সমর্থন জানাননি নিকি হ্যালি। এর বদলে যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী মার্গারেট থেচারের একটি উক্তি উল্লেখ করে তিনি বলেছেন, “কখনো জনতাকে অনুসরণ করবেন না। সব সময় নিজের সিদ্ধান্ত নিজে নিন। আমাদের দলের ভোট পাওয়ার দায়িত্ব এখন ডোনাল্ড ট্রাম্পের। এমনকি যারা তাকে চায় না তাদের ভোটও। আমি আশা করি তিনি এই দায়িত্ব পালন করবেন।”

- Advertisement -islamibank

ভারতীয় বংশোদ্ভূত নিকি হ্যালি ক্যালিফোর্নিয়ার সাবেক গভর্নর ছিলেন। এছাড়া জাতিসংঘে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে কাজ করেছিলেন তিনি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM