পাকিস্তানে বৃষ্টিতে ভূমিধস, নিহত বেড়ে ৩৬

প্রতিবেশী ডেস্ক :

পাকিস্তানের গিলগিট-বালতিস্তান, বেলুচিস্তান ও খাইবার পাখতুনখোয়া প্রদেশে ভারী বৃষ্টিপাতে ভয়াবহ ভুমিধস হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে এখন পর্যন্ত ৩৬ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

- Advertisement -

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে এখন পর্যন্ত ৩৬ জন মানুষ মারা গেছেন এবং ৫০ জনেরও বেশি আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

- Advertisement -google news follower

ভারী বৃষ্টিপাতে ভুমিধস হয়েছে। এ কারণে অনেক বাড়ি-ঘর ধসে গেছে। রাস্তা-ঘাট বন্ধ হয়ে গেছে।

প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, আফগানিস্তানের সীমান্তবর্তী খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত উপত্যকা, খাইবার জেলা ও অন্যান্য জায়গায় ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। এতে ৩০ জনের মৃত্যু হয়েছে। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

- Advertisement -islamibank

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে পাঁচজন মারা গেছেন। তাছাড়া ৭০০ বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, পাকিস্তান-শাসিত কাশ্মীরেও হতাহতের খবর পাওয়া গেছে।

২০২২ সালে বৃষ্টিপাত ও বন্যায় পাকিস্তানের অনেক ক্ষতি হয়েছে। এক হাজার ৭৩৯ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। প্রায় ৮০ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM