উন্নয়ন দেখতে চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাচ্ছেন সব রাষ্ট্রদূত

জাতীয় ডেস্ক :

চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাচ্ছেন বাংলাদেশে নিয়োজিত বিদেশি দূতাবাসের রাষ্ট্রদূত ও তাদের প্রতিনিধিরা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) তারা এ সফরে আসেন।

- Advertisement -

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মূলত চট্টগ্রাম ও কক্সবাজারে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন এবং কক্সবাজারকে সারা পৃথিবীর কাছে তুলে ধরতেই তাদের এই ভ্রমন। একদিনের এই পরিদর্শনে নেতৃত্ব দেবেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

- Advertisement -google news follower

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, প্রথমে তারা চট্টগ্রাম যাবেন। বেলা ১১টায় নেভাল একাডেমির ওয়েস্ট পয়েন্ট এবং কর্ণফুলী টানেল পরিদর্শন করবেন রাষ্ট্রদূত ও তাদের প্রতিনিধিরা।

এরপর বিকেল সাড়ে ৩টায় ট্রেনযোগে চট্টগ্রাম থেকে তারা কক্সবাজার পৌঁছাবেন। এসময় কক্সবাজারে সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করবেন তারা।

- Advertisement -islamibank

এর আগে, গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, বর্তমানে বাংলাদেশে ৫১টি বিদেশি দূতাবাস রয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে ৮১টি দূতাবাসের মাধ্যমে অন্যান্য দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বজায় রাখছে বাংলাদেশ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM