মেয়াদ শেষ/১০ রাষ্ট্রদূতকে ঢাকায় ডাকছে সরকার

জাতীয় ডেস্ক :

চাকরির মেয়াদ শেষ হওয়ায় ১০ জন রাষ্ট্রদূতকে ঢাকায় ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

- Advertisement -

সোমবার (২৬ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা রেগুলার ট্রান্সফার রুটিনের অংশ হিসেবে তাদেরকে ফিরিয়ে আনা হচ্ছে বলে জানিয়েছেন।

- Advertisement -google news follower

যেসকল রাষ্ট্রদূতের চাকরির মেয়াদ শেষ হয়েছে তারা হলেন- পেশাদার কূটনীতিক মো. মনিরুল ইসলাম (ইতালি), আসুদ আহমেদ (গ্রিস), খলিলুর রহমান (কানাডা), মোশাররফ হোসেন ভূইয়া (জার্মানি) মোহাম্মাদ সুফিয়ুর রহমান (সুইজারল্যান্ড), মেজর জেনারেল আশিকুজ্জামানের (কুয়েত), সুলতানা লায়লা হোসেন (পোল্যান্ড), মোহাম্মাদ আব্দুল হাই (থাইল্যান্ড), শাহাবুদ্দিন আহমদ (জাপান) ও মো. ফজলুল বারী (ইরাক)।

নাম প্রকাশে অনিচ্ছুক পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা বলেন, তাদের মধ্যে কারও চুক্তির মেয়াদ শেষ হয়েছে আবার কেউ অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন। চাকরি শেষ করে তারা সকলেই অবসরে যাবেন।

- Advertisement -islamibank

এ সময় কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাকে অব্যাহতি দেয়া হয়নি। চুক্তির মেয়াদ শেষ হওয়ায় রুটিন অনুসারে তিনি ঢাকায় ফিরে এসে অবসরে চলে যাবেন।

তিনি বলেন, অনেকেই একটা নির্দিষ্ট সময়ের জন্য চুক্তিভিত্তিক নিয়োগে থাকেন। তেমনই খলিলুর রহমানেরও চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তাকে ঢাকায় আসতে বলা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM