প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের অভিনন্দন, সম্পর্ক জোরদারের অঙ্গীকার

অনলাইন ডেস্ক

বাংলাদেশে প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইন।

- Advertisement -

এ সময় তিনি আগামী বছরগুলোতে ইউরোপীয় ইউনিয়ন ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা চিঠিতে ইউরোপীয় কমিশনের প্রধান বলেন, টেকসই উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, অভিবাসন এবং অন্যান্য স্বার্থের বিষয়ে বাংলাদেশকে সহযোগিতা করতে ইউরোপীয় ইউনিয়ন অঙ্গীকারবদ্ধ।

এ ছাড়াও গত বছর গ্লোবাল গেটওয়ে ফোরাম উপলক্ষে ব্রাসেলসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা হওয়ায় তিনি আনন্দিত।

- Advertisement -islamibank

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট বলেন, এর মাধ্যমে একটি নতুন অংশীদারত্ব ও সহযোগিতা চুক্তির আনুষ্ঠানিক আলোচনার যাত্রার শুরু হয়েছিল। যার লক্ষ্য আমাদের অংশীদারত্বের কাঠামোকে বিস্তৃত এবং আধুনিকায়ন করা।

গণতন্ত্র, মানবাধিকার এবং আইনের শাসনের অংশীদারত্বকে সমুন্নত রাখতে এবং এগিয়ে নিতে বাংলাদেশের সঙ্গে ইউরোপীয় ইউনিয়ন কাজ করে যাবে। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সাফল্য কামনা করেন তিনি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM