বমি করে ছিনতাই/পুলিশের জালে গুরু স্বপন

দেশজুড়ে ডেস্ক :

গায়ে বমি করে ছিনতাই চক্রের অন্যতম হোতা মো. স্বপন প্রকাশ ওরফে চোরা স্বপন (৫২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

- Advertisement -

সোমবার রাতে রাজধানীর তেজগাঁও থানার ফার্মগেট খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

এ সময় তার কাছ থেকে একটি ছুরি এবং ছিনতাই করা টাকা উদ্ধার করা হয়। আজ বুধবার সকালে তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসীন এ তথ্য জানান।

গ্রেফতার স্বপন প্রকাশ বাসে যাত্রীর গায়ে বমি করে ছিনতাই চক্রের ‘গুরু স্বপন’ নামে পরিচিত। তার বাড়ি বরিশালের কাজিরহাট উপজেলার সন্তোষপুর গ্রামে।

- Advertisement -islamibank

পুলিশ জানায়, স্বপনের বিরুদ্ধে অস্ত্র ও ছিনতাইয়ের অভিযোগে ১০টি মামলা রয়েছে। তিনি এক সময় চুরি করতেন। চুরির অভিযোগে বেশ কয়েকবার আটকও হন। এ কারণে গ্রামে সবাই চোরা স্বপন নামেই চিনে তাকে।

পরে গ্রাম ছেড়ে ঢাকায় এসে তিনি ছিনতাই শুরু করেন। প্রথমে অন্য দলের সঙ্গে থাকলেও পরে নিজেই দল গড়ে তোলেন। তিনি নিজেই ‘বমি পার্টি’ গড়ে তোলেন। তার দলের সদস্যরা বিভিন্ন বাসে উঠে।

বাসে প্রথমে কৃত্রিম জটলা তৈরি করে, এরপর কেউ একজন বমি করে। বমি করার পর বাসের মধ্যে এক ধরণের হৈ-হুল্লোড় শুরু হয়। সে সুযোগে এই গ্রুপের সদস্যরা যাত্রীর মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে পালিয়ে যায়।

তবে তারা যে বমি করে সেটাও ‘কৃত্রিম’। চকলেট এবং পানির বিশেষ মিশ্রণে ‘কৃত্রিম বমি’ করা হয়। ‘কৃত্রিম বমি’ সবাই করতে পারে না। এই বমি করার প্রশিক্ষণ দেন স্বপন।

মঙ্গলবার ফার্মগেটে স্বপন তার দুই সদস্যকে নিয়ে একটি বাসে উঠেন। তারা সেখানে বমি করে ছিনতাইয়ের চেষ্টা করলে যাত্রীরা দেখে ফেলেন।

এ সময় দুজন পালালেও স্বপনকে আটক করা হয়। পরে পুলিশ আটক স্বপনের কাছ থেকে একটি ছুরি ও ৮০ হাজার টাকা উদ্ধার করে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM