হজে গিয়ে ভিক্ষা করলে ৭ বছরের জেল

ভিনদেশ ডেস্ক :

আসন্ন হজে গিয়ে যারা অবৈধভাবে অর্থ সংগ্রহের চেষ্টা করবেন তাদের কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সৌদি আরবের পাবলিক প্রসিকিউশন।

- Advertisement -

হজ করতে এসে যদি কোনো যাত্রী বিনা অনুমতিতে কোনো ফান্ড সংগ্রহের কাজে জড়িয়ে পড়েন, তাহলে তাকে ৭ বছরের জেল অথবা ৫ মিলিয়ন রিয়াল জরিমানা করা হতে পারে। এ ছাড়া উভয় দণ্ডে দণ্ডিত করা হতে পারে। খবর গালফ নিউজের

- Advertisement -google news follower

রোববার (১৮ ফেব্রুয়ারি) এক্স হ্যান্ডেলে সৌদি আরবের পাবলিক প্রসিকিউশন জানিয়েছেন, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ডোনেশনের অর্থ সংগ্রহ করা একটি অপরাধ এবং কঠোরভাবে নিষিদ্ধ।

যারা অর্থ সংগ্রহের জন্য সাধারণ হাজিদের সঙ্গে প্রতারণা করবেন তাদের বিরুদ্ধে অর্থ জালিয়াতি আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

- Advertisement -islamibank

এই আইনের মাধ্যমে যে কোন ধরণের জালিয়াতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। যার মধ্যে রয়েছে, প্রতারণা, মিথ্যার আশ্রয় এবং ভুয়া কাহিনী তৈরি।

হজ হলো ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে একটি এবং একটি ধর্মীয় দায়িত্ব যা অবশ্যই সমস্ত প্রাপ্তবয়স্ক মুসলমানদের দ্বারা পালন করা উচিত যারা তাদের জীবনে অন্তত একবার যাত্রা শুরু করতে শারীরিক ও আর্থিকভাবে সক্ষম। প্রতি বছর হিজরি সন অনুযায়ী পবিত্র জিলহজ মাসে এই হজ অনুষ্ঠিত হয়।

জিলহজ মাসের ৮ তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত হজ অনুষ্ঠিত হয়। ইসলামিক বর্ষপঞ্জির শেষ মাস হলো জিলহজ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM