‘রুল অব ল’র ওপর বিদেশি বিনিয়োগ নির্ভর করে: সালমান এফ রহমান

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে সিআইডির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

রোববার (১৮ ফেব্রুয়ারি) সিআইডির সদরদপ্তর ঢাকার কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

- Advertisement -google news follower

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম।

মতবিনিময় সভায় সিআইডির কার্যক্রমের ওপর একটি অডিও ভিজ্যুয়াল প্রদর্শন করা হয়। যেখানে সিআইডি প্রধানের নেওয়া উন্নয়নমূলক কর্মকাণ্ড যেমন প্রসিকিউশন সেল, সাইবার মনিটরিং সেল, মিডিয়া অ্যানালাইসিস সেন্টার, রেকর্ড ও আর্কাইভ শাখা, মানবপাচার মনিটরিং সেল গঠন এবং সিআইডির ফিন্যান্সিয়াল ক্রাইম, সাইবার পুলিশ সেন্টার, অর্গানাইজড ক্রাইম, ডিএনএ, ফরেনসিক ল্যাবসহ সব শাখার কার্যক্রম ও সফলতার বর্ণনা অতি সংক্ষেপে প্রদর্শিত হয়।

- Advertisement -islamibank

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, একটি দেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং বিদেশি বিনিয়োগ নির্ভর করে সে দেশটির অনুকূল পরিবেশ এবং ‘রুল অব ল’ এর বাস্তবায়নের ওপর। অনুকূল পরিবেশ বজায় রাখার জন্য সিআইডির চলমান কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন তিনি।

সিআইডি প্রধান তার বক্তব্যে বলেন, সাইবার ক্রাইম, ফিন্যান্সিয়াল ক্রাইম, স্বর্ণ-চোরাচালান, মানবপাচার ও মাদকের বিরুদ্ধে সিআইডির অভিযান অব্যাহত আছে। বাংলাদেশে সিআইডি একমাত্র প্রতিষ্ঠান যাদের কার্যক্রম মাদকের খুচরা বিক্রেতা, গ্রহীতা ও বাহকের গ্রেপ্তারের মধ্যে সীমাবদ্ধ নয়, বরং গডফাদারদের শনাক্ত করে সম্পৃক্ত অপরাধে মানিলন্ডারিং আইনে মামলা ও তাদের অবৈধ সম্পদ ক্রোক করছে।

তিনি বলেন, স্মার্ট পুলিশ বিনির্মাণে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালার মাধ্যমে বাংলাদেশ পুলিশ সদস্যদের পেশাদারি দক্ষতা বৃদ্ধিতে সিআইডি অগ্রগণ্য ভূমিকা পালন করছে। পরিশেষে ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে আধুনিক প্রশিক্ষণ ও লজিস্টিক্স সরবরাহের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার কাছে সহযোগিতা কামনা করেন সিআইডি প্রধান।

মতবিনিময় সভায় ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, বিশেষ পুলিশ সুপারসহ সিআইডির বিভিন্ন পদমর্যাদার সদস্যরা উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM