পাকিস্তানে সন্ত্রাসবিরোধী দুই অভিযানে সেনা সদস্যসহ নিহত ৯

প্রতিবেশী ডেস্ক :

পাকিস্তানের সীমান্তবর্তী খাইবার-পাখতুনখোয়া প্রদেশে নিরাপত্তা বাহিনীর সুনির্দিষ্ট দুটি অভিযানে এক সেনা সদস্যসহ নয়জন সন্ত্রাসী নিহত হয়েছে।

- Advertisement -

শুক্রবার ও শনিবার অভিযানে নিহতদের মধ্যে একজন মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের তালিকাভুক্ত ছিল।

- Advertisement -google news follower

সামরিক বাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়েছে, ট্যাঙ্ক জেলায় নিরাপত্তা বাহিনীর পরিচালিত একটি গোয়েন্দাভিত্তিক অভিযানে দুই সন্ত্রাসী নিহত হয়েছেন।

এরমধ্যে নিহত এইচভিটি রহমত উল্লাহ, বদর মনসুর নামে পরিচিত এবং নিহত অন্যজনের নাম টিএস আমজাদ ওরফে বাবর।

- Advertisement -islamibank

অন্যদিকে, দক্ষিণ ওয়াজিরিস্তান জেলায় পরিচালিত আরেকটি অভিযানে তীব্র গুলি বিনিময়ের পর সাতজন সন্ত্রাসী নিহত হয়েছেন। এছাড়াও এসব সন্ত্রাসীদের কাছে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক পাওয়া গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, তারা নিরাপত্তা বাহিনীর ওপর হামলাসহ চাঁদাবাজি ও নিরীহ বেসামরিক লোকদের লক্ষ্যবস্তু করে হত্যাসহ এ অঞ্চলে অসংখ্য সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল।

তবে অপারেশন চলাকালে বীরত্বের সঙ্গে লড়াই করে প্রাণ বিসর্জন দেন সিপাহী শাহজেব আসলাম। ২৯ বছর বয়সী এ সেনা হরিপুর জেলার বাসিন্দা।

‘পাকিস্তানের নিরাপত্তা বাহিনী দেশ থেকে সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করতে বদ্ধপরিকর’- বলেও বিবৃতিতে জানিয়েছে আইএসপিআর। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM