হৃদরোগে আক্রান্ত হয়ে অভিনেত্রী কবিতার মৃত্যু

বিনোদন ডেস্ক :

ভারতের দূরদর্শনের একসময়কার বিখ্যাত ড্রামা সিরিয়াল ‘উড়ান’-এ অভিনয় করা জনপ্রিয় অভিনেত্রী কবিতা চৌধুরী (৬৭) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ভারতের গুজরাটের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

- Advertisement -google news follower

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে কবিতার ভাতিজা তার মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, অমৃতসরের পার্বতী দেবী হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কবিতা।

এদিকের কবিতার এক ঘনিষ্ঠ বন্ধু সুচিত্রা বর্মা জানান, ক্যানসারে আক্রান্ত ছিলেন সে। তার কেমোথেরাপিও চলছিলো। কবিতাকে হারিয়ে ভেঙে পড়েছেন তারা।

- Advertisement -islamibank

কবিতা চৌধুরী ‘উড়ান’ এ অভিনয় করে দর্শক মনে জায়গা করে নিয়েছিলেন। তিনি বিজ্ঞাপনচিত্রে ‘ললিতাজি’র চরিত্রে অভিনয় করেও খ্যাতি লাভ করেন।

তার বন্ধু সুচিত্রা বলেন, “ওকে (কবিতা) হারিয়ে ভেঙে পড়েছি। ওর সঙ্গে আর দেখা হওয়ার সুযোগ রইল না।

প্রসঙ্গত, ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘উড়ান’ সিনেমায় আইপিএস অফিসার কল্যাণী সিংহের চরিত্রে অভিনয় করেছিলেন কবিতা। সিনেমাটিতে নারী ক্ষমতায়নের আইকন হিসেবে উপস্থাপন করা হয়েছিল অভিনেত্রীকে।

কারণ, ওই সময় সিনেমা বা টেলিভিশন অনুষ্ঠানে নারী আইপিএস অফিসারদের সেভাবে তুলে ধরা হতো না। এছাড়া কবিতা ১৯৮০ ও ১৯৯০ এর দশকে বিখ্যাত বিজ্ঞাপনগুলোয় অভিনয় করেছেন। যা তাকে খ্যাতির শীর্ষে পৌঁছে দেয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM