চবিতে ফের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৪০

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের চার ঘণ্টার সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৪০ জন। পুলিশ ও প্রক্টরিয়াল বডির সামনেই দেশীয় ধারালো অস্ত্র, হাতুড়ি, রড ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগের তিন উপগ্রুপ।

- Advertisement -

তবে সংঘর্ষ শেষে তিন আবাসিক হলে তল্লাশি চালিয়ে উদ্ধার করা যায়নি অধিকাংশ অস্ত্র।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার রাতের পর দ্বিতীয় দফায় শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় ফের সংঘর্ষ শুরু হয়। এ সময় ছাত্রলীগের দুই উপগ্রুপ সিএফসি ও সিক্সটি নাইনের নেতাকর্মীরা শাহ আমানত ও শাহজালাল হলের সামনে অবস্থান নেয়। সন্ধ্যায় শহীদ আবদুর রব হলে থাকা সিএফসি গ্রুপের কর্মীরা এসে আমানত হলের কর্মীদের সঙ্গে যোগ দিলে সংঘর্ষ আরও রক্তক্ষয়ী হয়ে উঠে।

নিয়মিত বিরতিতে একের পর এক সংঘর্ষে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। দুই গ্রুপের সংঘর্ষে পুলিশ সদস্যসহ উভয় গ্রুপের অন্তত ১৩ জন আহত হয়েছে বলে চবি মেডিক্যাল সেন্টার থেকে জানিয়েছেন, তবে প্রত্যক্ষদর্শীরা জানান হতাহতের সংখ্যা প্রায় অর্ধশতাধিক।

- Advertisement -islamibank

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, আমরা পুলিশ প্রশাসনকে সাহায্য করেছি, তিনটা হল থেকে প্রায় ১৫ টা অস্ত্র উদ্ধার করা হয়েছে। অস্ত্রধারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, নতুন করে কোনো তদন্ত কমিটি করা হবে না, আগে যে কমিটি করা হয়েছে সে কমিটিই তদন্ত করবে। তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি সংঘর্ষে জড়ানো ছাত্রলীগের উপগ্রুপ গুলো।

এর আগে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত পৌনে আটটার দিকে বিশ্ববিদ্যালয় স্টেশনে সিক্সটি নাইন ও সিএফসি দুই গ্রুপের কর্মীদের মধ্যে কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষ হয়। পরে তা শাহজালাল ও শাহ আমানত হলে ছড়িয়ে পড়ে। দুই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওইদিন দুপুরে বুদ্ধিজীবী চত্ত্বরে শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের এক কর্মীকে সিক্সটি নাইনের কর্মীরা মারধর করলে সংঘর্ষের সূত্রপাত হয়৷ পরবর্তীতে দুপুর একটার দিকে তা শাহজালাল ও সোহরাওয়ার্দী হলে ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে দেড় ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এর আগে বুধবার রাতে এক কর্মীর পক্ষ ত্যাগের ঘটনাকে কেন্দ্র করে বিজয় ও সিক্সটিনাইন গ্রুপের মধ্যে ঘণ্টাব্যাপী পাল্টাপাল্টি ধাওয়া চলে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM