শত্রুতা নয়, সবার সাথে বন্ধুত্ব চায় বাংলাদেশ: কাদের

জাতীয় ডেস্ক :

আমেরিকাকে সরিয়ে শুধু রাশিয়ার সাথে আমরা বন্ধুত্ব চাই না বলে জানালেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কারও সাথে শত্রুতা নয়, সবার সাথে বন্ধুত্ব চায় বাংলাদেশ।

- Advertisement -

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাশিয়ান অ্যাম্বাসেডর আলেক্সান্ডার মন্টিটস্কির সাথে বৈঠক শেষে এসব বলেন কাদের। এসময় তিনি জানান, বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন নিয়ে রাশিয়া কাজ করতে চায়।

- Advertisement -google news follower

বাংলাদেশের যেসব পণ্য রাশিয়ায় রপ্তানি হয় সেগুলো আরও সহজলভ্য করার অনুরোধ করেছে তারা।

মন্ত্রী বলেন, মেট্রো একটি টেকনোলজিক্যাল বিষয়। তাই এটাতে বগি বাড়ানো সম্ভব নয়। পৃথিবীর অন্যান্য দেশে পাঁচটি বগি নিয়ে চলে মেট্রো। আমাদের আছে ছয়টি। এখনই নতুন করে আর রেল বাড়ানোও সম্ভব নয়।

- Advertisement -islamibank

ওবায়দুল কাদের বলেন, নতুন করে কোনো রোহিঙ্গা ঢুকতে দেয়া হবে না। যারা আছে তারাই বোঝা এখন। তাই নতুন করে রোহিঙ্গা আনার প্রশ্নই আসে না। বৈশ্বিক অর্থনৈতিক কারণে এমনিই সমস্যায় আছে দেশ।

সেতুমন্ত্রী জানান, শ্রম এবং সংস্কৃতি মন্ত্রণালয়ে এখনও খালি আছে। প্রধানমন্ত্রী বিদেশ থেকে আসার পর সেখানে দুইজন মন্ত্রী দেয়া হবে।

কাদের বলেন, বিএনপি নির্বাচনের আগেও ভোট বানচালের চেষ্টা করেছিল, তাতে সফল হয়নি তারা। এখনও তারা একইরকম আন্দোলন করে যাচ্ছে। এতে সরকারের কিছু হবে না।

এসময় তিনি আরও বলেন, বিএনপিকে দল হিসেবে তুচ্ছ তাচ্ছিল্য করছি না আমরা। রাজনীতির মাঠে কখন কে এগিয়ে যায় সেটা বলা মুশকিল। কিন্তু তাদের রাজনৈতিক কার্যক্রম নিয়ে আমাদের প্রশ্ন আছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM