মানুষের জীবন মানোন্নয়নে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশের আনসার বাহিনীর উন্নয়নে সব পদক্ষেপ নিয়েছে। মানুষের জীবন মানোন্নয়নেও কাজ করছে সরকার।

- Advertisement -

সোমবার (১২ ফেব্রুয়ারি) সফিপুর আনসার একাডেমিতে ‘বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ৪৪তম জাতীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

শেখ হাসিনা বলেন, প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন সময়ে আনসার ও ভিডিপি নিঃস্বার্থভাবে কাজ করেছে।

২০১৪-১৫ সালে অগ্নিসন্ত্রাসের সময় সার্বিক নিরাপত্তায় সহযোগিতা করায় আনসার ও ভিডিপি বাহিনীকে ধন্যবাদ জানালেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -islamibank

জন-নিরাপত্তা রক্ষায় যে কোন অশুভ তৎপরতা মোকাবেলায় আনসার বাহিনীর সদস্যদের সজাগ থাকার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে সবাইকে আন্তরিক ভাবে অবদান রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, বিএনপি জামায়াতের ধ্বংসযজ্ঞ ঠেকাতে দক্ষতার সঙ্গে কাজ করেছে আনসার সদস্যরা। জননিরাপত্তার স্বার্থে যে কোন অপতৎপরতা রুখতে হবে আনসার ও ভিডিপি বাহিনীকে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আনসার-ভিডিপি একাডেমিসহ আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমরা আর পেছনে ফিরে তাকাবো না। উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে আমরা সামনের দিকে এগিয়ে যাবো।

প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে আমরা ক্ষুধা-দারিদ্রমুক্ত স্মার্ট সোনার বাংলাদেশ গড়ে তুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করবো। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব সহনীয় নিরাপদ, সমৃদ্ধশালী ব-দ্বীপ গড়ার লক্ষ্য নিয়ে শতবর্ষ মেয়াদি ডেল্টা প্ল্যান প্রণয়ন করা হয়েছে।

তিনি বলেন, দেশের প্রতিটি মানুষ যেন সুরক্ষিত থাকে, উন্নত জীবন পায় এবং প্রত্যেকে যেন নিজের পায়ে দাঁড়াতে পারে সেজন্য আমরা কাজ করছি। বিশেষ করে আমাদের তরুণ সমাজ, তারাই হবে আমাদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক।

প্রধানমন্ত্রী সকাল ১০টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশে যোগ দেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আনসার-ভিডিপি একাডেমিসহ আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

৪৪ তম জাতীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন। কুচকাওয়াজ শেষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যদের বিভিন্ন সাহসিকতার ও সেবা পদক প্রদান করেন প্রধানমন্ত্রী ।

সাহসিকতা এবং সেবামূলক কাজের জন্য এবার এই বাহিনীর ১৮০ সদস্যদের পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে ভাষণ দেন সরকার প্রধান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM