বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের পোশাক

বিয়ে যেকোন মানুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনগুলির মধ্যে একটি। এই দিনটির মধ্য দিয়ে একজন ব্যক্তি তার সঙ্গীর সঙ্গে নতুন জীবনে প্রবেশ করে।

- Advertisement -

কেউ সাদামাটা ভাবে বিয়ের আয়োজন করতে চান। কেউ আবার জাকজকমপূর্ণভাবে বিয়ের দিনটি স্মরণীয় করতে চান।

- Advertisement -google news follower

কেউ কেউ বিয়ের জন্য কেবল সুন্দর ব্যয়বহুল পোশাকই পছন্দ করেন তা নয় বরং তার পোশাকটি যাতে অনন্য ডিজাইনের হয় সেদিকেও খেয়াল রাখেন।

রানী দ্বিতীয় এলিজাবেথ থেকে শুরু করে ইশা আম্বানি মতো ব্যক্তিত্বের ব্যবহার করা বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের গাউনগুলির কথা উল্লেখ করা হয়েছে ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র এক প্রতিবেদনে।

- Advertisement -islamibank

সেরেনা উইলিয়ামস
টেনিস তারকা সেরেনা উইলিয়ামস ২০১৭ সালে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অ্যালেক্সিস ওহানিয়ানকে বিয়ে করেন। সেরেনা তার বিয়েতে ৩০ লাখ ৫০ হাজার ডলার মূল্যের একটি সুন্দর গাউন পরেছিলেন। তার পোশাকটি ডিজাইন করেছিলেন সারাহ বার্টন। তার বিয়েতে যে তিনটি পোশাক ছিল তার মধ্যে এটি অন্যতম।

রানী দ্বিতীয় এলিজাবেথ
যুক্তরাজ্যের প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথ ১৯৪৭ সালে প্রিন্স ফিলিপের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের দিন তিনি লম্বার হাতার, ফুলের কাজ করা, ক্রিস্টাল এবং মুক্তার তৈরি অ্যাপ্লিকসহ একটি সুন্দর গাউন পরেছিলেন। তার বিয়ের গাউনের নকশা করেছিলেন নরম্যান হার্টনেল। তখন পোশাকটির দাম পড়েছিল ৪২ হাজার ডলার, এখনকার হিসেবে যার দাম পড়ে প্রায় ১০ লাখ ৬০ হাজার ডলার।

ভিক্টোরিয়া স্বরোভক্সি
স্বরোভক্সি গহনার উত্তরাধিকারী, ভিক্টোরিয়া স্বরোভস্কি,২০১৭ সালে ওয়ার্নার মুর্জের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের দিন তিনি মাইকেল সিনকোর কাস্টমের তৈরি গাউন পরেছিলেন যাতে প্রায় ৫ লাখ ক্রিস্টাল ছিল। তার বিয়ের পোশাকের দাম পড়েছিল ১০ লাখ ডলার। ২০২৩ সালে অবশ্য এই দম্পতি আলাদা হয়ে যান।

ইশা আম্বানি পিরামল
ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি- মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির সঙ্গে আনন্দ পিরামলের বিয়ে হয় ২০১৮ সালে। তার বিয়ের দিন, ইশা আবু জানি সন্দীপ খোসলার ডিজাইনে তৈরি স্বর্ণের কারুকাজ করা একটি লেহেঙ্গা পরেছিলেন। রিপোর্ট অনুযায়ী, ইশা আম্বানি পিরামলের বিয়ের লেহেঙ্গার দাম পড়েছিল প্রায় ১০ লাখ ডলার। লেহেঙ্গাটি বর্তমানে মুম্বাইয়ের নীতা মুকেশ আম্বানি সাংস্কৃতিক কেন্দ্রে প্রদর্শিত হচ্ছে।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের পোশাক
বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের পোশাকটি ২০০৬ সালের ২৬ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মেরিনা ডেল রে-তে অনুষ্ঠিত বিলাসবহুল ব্র্যান্ডের লাইফস্টাইল ব্রাইডাল শো-এর জন্য তৈরি করা হয়েছিল৷ মার্টিন কাটজ জুয়েলার্স এবং রেনি স্ট্রসের যৌথ উদ্যোগে একজন ব্রাইডাল ডিজাইনার, ১ কোটি ২০ লাখ ডলার মূল্যের বিয়ের গাউনটি তৈরি করতে ১৫০ ক্যারেটের হীরা ব্যবহার করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM