সংরক্ষিত নারী আসন

প্রথম দিন আ.লীগের ফরম নিলেন ৮১০ জন

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল পৌণে ১০ টা থেকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

- Advertisement -

কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা ময়মনসিংহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের মনোনয়ন ফরম বিক্রি করা হয়। আর তৃতীয় তলায় রংপুর রাজশাহী খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিক্রি চলে।

- Advertisement -google news follower

বিকেল ৪টা পর্যন্ত প্রথম দিনে ৮১০ জন ফরম সংগ্রহ করেছেন। ফরম বিক্রি থেকে মঙ্গলবার দলটির আয় হয়েছে চার কোটি পাঁচ লাখ টাকা।

বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন বিক্রি শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

- Advertisement -islamibank

প্রথম দিন বিক্রি হওয়া ৮১০টি ফরমের মধ্যে ঢাকা বিভাগ ২৭৫টি, ময়মনসিংহ বিভাগ ৬২টি, সিলেট ২৬টি, চট্টগ্রাম বিভাগ ‌১৪৯টি, রংপুর ৭৫টি, রাজশাহী ৯০টি, খুলনা‌ ৭৭টি এবং বরিশাল বিভাগের জন্য বিক্রি হয়েছে ৫৬টি।

বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন শোবিজের তারকারাও। তালিকায় রয়েছেন- অপু বিশ্বাস, নিপুণ আক্তার, সৈয়দা কামরুন নাহার শাহনূর, ঊর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, তানভিন সুইটি, মেহের আফরোজ শাওন।

মঙ্গলবার সকালে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম পরিদর্শন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ত্যাগী ও পরীক্ষিতদের মনোনয়ন দেবে আওয়ামী লীগ। আমাদের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের পর থেকেই পরবর্তী নির্বাচন নিয়ে কাজ শুরু করে দেন। জেলা সফরে গিয়েও যোগ্য কাউকে দেখলে তার নাম লিখে রাখেন। সময়মতো সেটা কাজে লাগান।

সংস্কৃতি অঙ্গনের কেউ কেউ মনোনয়ন পেতে পারেন বলে আভাস দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকেলে নির্বাচন ভবনে ২৭তম কমিশন সভা শেষে নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম জানান, সংরক্ষিত নারী আসনের মনোনয়ন জমা ১৮ ফেব্রুয়ারি, ১৯ ও ২০ ফেব্রুয়ারি যাচাইবাছাই, ২২ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি, ২৫ ফেব্রুয়ারি মনোনয়ন প্রত্যাহার এবং ১৪ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগকে স্বতন্ত্র প্রার্থীরা তাদের অংশের নারী প্রার্থীর জোট করে দিয়েছে। জাতীয় পার্টি তাদের ১১টি আসনে এককভবে নির্বাচন করবে। জাতীয় পার্টি পাবে দুটি আসন এবং আওয়ামী লীগ, স্বতন্ত্র ও তাদের ১৪ দলীয় জোট পাবে ৪৮টি আসন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM