মাটির ওপরে ডিশ লাইনের ক্যাবল থাকবে না: তথ্য প্রতিমন্ত্রী

দেশের আইন মেনেই সম্প্রচারের কাজ করতে হবে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বলেছেন, ক্যাবল টিভি ও ইন্টারনেট সেবার ডিজিটাইজেশন খুবই গুরুত্বপূর্ণ।

- Advertisement -

ওটিটি প্ল্যাটফর্ম বা প্রযুক্তির নতুন নতুন যা কিছু আছে তা গ্রহণ করতে হবে তবে আইন ও রাষ্ট্রীয় নিরাপত্তা নিয়ে হুমকি হবে এমন কিছু করতে দেয়া হবে না।

- Advertisement -google news follower

রোববার সচিবালয়ে ক্যাবল টিভি অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

বৈঠকে কোয়াবের পক্ষ থেকে নানা সমস্যার কথা তুলে ধরা হয়। যদিও সংগঠনটি ডিজিটাল পদ্ধতিতে যাবার পক্ষে মত দেয়। তবে ওটিটি প্ল্যাটফর্মে দেশীয় এবং বিদেশি চ্যানেল দেখানোর বিরুদ্ধে মত দেয়। সংগঠনটির দাবি এতে সরকার রাজস্ব হারাচ্ছে এবং তদারকির অভাব আছে।

- Advertisement -islamibank

এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, সময়ের সাথে সাথে নতুন নতুন প্রযুক্তি আসবে এবং সেগুলো গ্রহণ করতে হবে। তবে তা দেশের আইন মেনেই গ্রহণ করতে হবে। দ্রুত এসব বিষয়ের একটি যৌক্তিক সমাধান হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ডিশ লাইনের ক্যাবলগুলো মাটির নিচ দিয়ে নিতে হবে। মাটির ওপরে কোনো ক্যাবল থাকবে না। আর উন্নত প্রযুক্তির সঙ্গে সমন্বয় রাখার পাশাপাশি, দেশের আইন মেনেই সম্প্রচারের কাজ করতে হবে।

টেলিভিশন চ্যানেলগুলো অপারেটরের ক্ষেত্রে দেশের আইন ও নিরাপত্তার কোনো ব্যত্যয় হোক সেটি যেন না হয় উল্লেখ করে এ আরাফাত বলেন, কোথাও কোনো ব্যত্যয় হলে সেটি গুরুত্বের সঙ্গে দেখা হবে।

এসব বিষয়ে সমন্বিত পদক্ষেপ নেয়ার দাবি তুলে ক্যাবল টিভি সম্পর্কিত যাবতীয় আইন-বিধি সংস্কারের দাবি জানান কোয়াব প্রতিনিধিরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM