মিনিটে ১৫৩ কোটি টাকা আয় মেসির!

ফুটবলের জাদুকর লিওনেল মেসি। বিশ্ব ফুটবলে বর্তমানে তার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। আর্জেন্টাইন এই তারকা ফুটবলার ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর বদলে গেছে যুক্তরাষ্ট্রের ফুটবল।

- Advertisement -

ফুটবল মহাতারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নিজেদের ব্র্যান্ডের পণ্যের বিজ্ঞাপন তৈরি করেন অ্যাডিডাস, অ্যাপলের মতো বিশ্বখ্যাত কোম্পানিগুলো।

- Advertisement -google news follower

এবার যুক্তরাষ্ট্রের এনএফএলের (ন্যাশনাল ফুটবল লিগ) চ্যাম্পিয়নশিপ ম্যাচ ‘সুপারবোল’ও মেসির খ্যাতিকে কাজে লাগাতে চলেছে।

জাঁকজমকপূর্ণ এ আয়োজনে এবারই প্রথম বিজ্ঞাপনে অংশ নিয়েছেন লিওনেল মেসি। মেসির বিজ্ঞাপনটির সময় ব্যাপ্তি ৬০ সেকেন্ড বা এক মিনিট।

- Advertisement -islamibank

এর জন্যে তিনি পারিশ্রমিক পাবেন ১ কোটি ৪০ লাখ ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫৩ কোটি ৪৭ লাখ টাকা। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের বরাত দিয়ে বিষয়টি জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম লা নাসিওন।

আগামী ১১ ফেব্রুয়ারি লাস ভেগাসের অ্যালেজায়ান্ট স্টেডিয়ামে ন্যাশনাল ফুটবল লিগে (এনএফএল) সুপারবোলের বিরতির সময় দেখানো হবে মিশেলব আল্টা ব্র্যান্ডের বিজ্ঞাপন। মিশেলব আলট্রা সম্প্রতি বিজ্ঞাপনের জন্য বিশ্বের নামীদামি তারকাদের নিয়ে আসতে শুরু করেছে।

গত বছর তাদের বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামস, যুক্তরাষ্ট্রের বিশ্বকাপজয়ী নারী ফুটবলার অ্যালেক্স মরগান, গ্র্যান্ড স্লামজয়ী বক্সার কানসেলো আলভারেজসহ ক্রীড়াজগতের বেশ কয়েকজন পরিচিত মুখ। এবার মেসিকে নিয়ে নির্মাণ হলো বিজ্ঞাপন। যার বেশকিছু টিজারও প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

মিশেলব আলট্রা সামাজিক যোগাযোগমাধ্যম পেজগুলোয় এরই মধ্যে মেসির বিজ্ঞাপনের একাধিক টিজার প্রকাশ করেছে। ১৫ সেকেন্ডের একটি টিজারে দেখা যাচ্ছে, সাগরপাড়ে ফুটবল খেলছেন মেসি। কয়েকজনকে ড্রিবল করে বল নিয়ে এগিয়ে যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। পাশে থাকা পর্যটকেরা তাঁর খেলা মুগ্ধতাভরে দেখছেন।

আলাদাভাবে ৫ সেকেন্ডের আরেকটি টিজার প্রকাশ করেছে মিশেলব আলট্রা। সেখানে একটি কুকুরের সঙ্গে খেলতে দেখা যাচ্ছে মেসিকে। এই ভিডিওর ক্যাপশনে মিশেলব আলট্রা লিখেছে, ‘বন্ধুদের সঙ্গে বিচ সকার খেলা দারুণ ব্যাপার। কিন্তু সেরা বন্ধুদের নিয়ে খেলা আরও ভালো ব্যাপার। গোট (সর্বকালের সেরা) বনাম কুকুর।’

১৫ সেকেন্ডের অন্য এক টিজারে দেখা যাচ্ছে, সাগরপাড়ের একটি দোকানে গিয়ে এক নারী দোকানির কাছে মিশেলব আলট্রা ব্র্যান্ডের বিয়ার চাচ্ছেন মেসি। মেসির চোখে চোখ পড়তেই মেয়েটির চাহনিতে ফুটে ওঠে লাজুক হাসি।

প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন বিভাগের সহসভাপতি রিকার্দো মার্কেস বার্তা সংস্থা এপিকে বলেছেন, ‘মেসিকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর আমরা তার যে ক্ষমতা ও প্রভাব দেখেছি, তিনি এখন বিশ্ব ফুটবল ছাড়িয়ে সবকিছুতেই সাংস্কৃতিক আইকন। তিনি মাঠে যে শৈল্পিকতা নিয়ে হাজির হন, তা সব পেশাজীবীকে মাঠে নিয়ে আসে। এ কারণেই আমরা তাকে নিয়ে রোমাঞ্চিত।’

মিশেলব আলট্রা মূলত অ্যানহাইজার–বুশ কোম্পানির মালিকানাধীন। প্রতিষ্ঠানটিতে মেসির অংশীদারত্ব আছে। বিশ্বজুড়ে সুপারবোলের গড় দর্শক ১০ কোটি। খেলাটির জনপ্রিয়তার সঙ্গে মেসির তারকাখ্যাতি বিজ্ঞাপনটিকে পৌঁছে দেবে আরও অনেক মানুষের কাছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM