দক্ষিণ আফ্রিকায় গুলিতে কুমিল্লার যুবক নিহত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে কুমিল্লার চৌদ্দগ্রামের বায়েজিদ হোসেন সুকতা (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন।

- Advertisement -

গত রোববার রাতে গুলি করার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় আজ বুধবার ভোরে তাঁর মৃত্যু হয়। তিনি উপজেলার পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ড কিং শ্রীপুর গ্রামের আবদুল মমিনের ছেলে।

- Advertisement -google news follower

আজ বুধবার দুপুরে নিহতের বড় ভাই রিয়াদ হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ব্যবসায়িক দ্বন্দ্বের জেরে তাঁকে হত্যা করা হয়েছে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বায়েজিদ হোসেন সুকতা দক্ষিণ আফ্রিকায় স্টেশনারি ব্যবসা করে আসছেন। ব্যবসা নিয়ে চৌদ্দগ্রামের বাতিসা ইউনিয়নের দেবীপুর গ্রামের অভি নামের এক বাংলাদেশির সঙ্গে তাঁর দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে সেখানকার প্রবাসীরা একাধিকবার সালিস বৈঠক করে আপস-মীমাংসা করে দেন।

- Advertisement -islamibank

কিন্তু অভি কোনোভাবেই বিষয়টি মেনে নিতে না পেরে ২১ জানুয়ারি রোববার রাতে ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালায়।

এ সময় সন্ত্রাসীরা সুকতাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তাতে তিনি মাটিতে লুটে পড়েন। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় আজ ভোরে সুকতার মৃত্যু হয়।

নিহত সুকতার ভাই রিয়াদ হোসেন বলেন, ‘ব্যবসায়িক দ্বন্দ্বের জের ধরে অভি নামের এক যুবক সন্ত্রাসী ভাড়া করে আমার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করে। আমি বাংলাদেশ সরকারের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করছি।’

সুকতার প্রতিবেশী ক্রীড়াবিদ খোরশেদ আলম বলেন, ‘সুকতা একজন ভালো ফুটবল খেলোয়াড় ছিল। জীবন-জীবিকার তাগিদে সে সাউথ আফ্রিকাতে গিয়ে ব্যবসা-বাণিজ্য শুরু করে। ২১ জানুয়ারি রাতে সন্ত্রাসীরা তাকে গুলি করে। তাতে গুরুতর আহত হয়ে আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।’

তারা নিহতের লাশ দেশে আনার বিষয়ে সরকারের সহায়তার দাবি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM