বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও শক্তিশালী হচ্ছে : জয়শঙ্কর

বাংলাদেশ-ভারত সম্পর্ক শক্তিশালী থেকে আরও শক্তিশালী হচ্ছে বলে মনে করছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

- Advertisement -

শ‌নিবার (২০ জানুয়া‌রি) জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) সম্মেলনের ফাকে বৈঠক করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর। বৈঠক শেষে এক এক্স (সাবেক টুইটার) বার্তায় এ কথা বলেন জয়শঙ্কর।

- Advertisement -google news follower

এক্স পোস্টে জয়শঙ্কর বলেন, আজ কাম্পালায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করে আনন্দিত। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছি এবং তার সাফল্য কামনা করেছি।

শেখ হাসিনাকে কমনওয়েলথ মহাসচিবের অভিনন্দন
মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাছান মাহমুদের বৈঠক
ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক শক্তিশালী থেকে আরও শক্তিশালী হচ্ছে। শিগগিরই তাকে (বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে) দিল্লিতে অভ্যর্থনা দেওয়ার জন্য অপেক্ষা করছি।

- Advertisement -islamibank

দ্বাদশ জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করে। নতুন সরকারে হাছান মাহমুদকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে দেওয়া হয়। তিনি প্রথম বিদেশ সফর উগান্ডা দিয়ে শুরু করেন। বর্তমানে তিনি কাম্পালায় অবস্থান করছেন।

আগামী মাসের ৭ তারিখ প্রথম দ্বিপাক্ষিক সফরে দিল্লি যাবেন হাছান মাহমুদ। দেশটিতে তার সফর তিন দিনের হতে পারে বলে গত বৃহস্পতিবার সাংবাদিকদের জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM