সিরিয়ায় বিমান হামলায় নিহত ১০

দক্ষিণ-পূর্ব সিরিয়ার সুইদা প্রদেশের প্রতিবেশী শহর আরমান এবং মালহকে লক্ষ্য করে বিমান হামলায় ১০ বেসামরিক লোক নিহত হয়েছে। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে। হামলার পেছনে জর্ডানের বাহিনী রয়েছে বলে মনে করা হচ্ছে, যদিও সরকার এখনো কোনো জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করেনি।

- Advertisement -google news follower

সুইওয়েদা টুয়েন্টিফোর নামে ওই শহরের একটি সংবাদমাধ্যম বলেছে, যুদ্ধবিমানগুলো স্থানীয় সময় মধ্যরাতের পর আবাসিক এলাকায় একযোগে হামলা চালায়।

মালহকে হামলায় কিছু ঘরবাড়ির মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। আরমানে দ্বিতীয় হামলায় অবশ্য দুটি বাড়ি ধসে পড়ে এবং অন্তত ১০ জন বেসামরিক লোক নিহত হয়। নিহতদের মধ্যে চার নারী ও দুই মেয়ে রয়েছে, যাদের বয়স পাঁচ বছরের কম।

- Advertisement -islamibank

আরমানের বাসিন্দা মুরাদ আল-আব্দুল্লাহ আল জাজিরাকে বলেছেন, যা ঘটেছে তা হলো শিশু ও নারীদের বিরুদ্ধে গণহত্যা। বোমা হামলা শুধু মাদক পাচারের সঙ্গে জড়িত সন্দেহভাজনদের বাড়িতেই সীমাবদ্ধ ছিল না।

জর্ডান সীমান্তের কাছের গ্রামের উপজাতি এবং বাসিন্দারা মাদক চোরাচালানের সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে পৃথক বিবৃতি দিয়েছেন।

বৃহস্পতিবার জোটের শীর্ষ কমান্ডার জেনারেল ক্রিস ক্যাভোলি বলেন, আঞ্চলিক পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবেই এ মহড়া পরিচালনা করা হবে। মূলত এটি একটি সামরিক পরিকল্পনা, যার মাধ্যমে রাশিয়ার যেকোনো হামলা মোকাবিলার প্রস্তুতি নেওয়া হবে। খবর আল-জাজিরা

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM