পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা, ২ শিশু নিহত

পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় দুই শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরও তিনজন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) প্রতিবেশী দেশটি লক্ষ্য করে এই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

- Advertisement -

ইরান বলেছে, তারা পাকিস্তানের সশস্ত্র গোষ্ঠী জাইশ আল-আদলের দুটি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে।

- Advertisement -google news follower

এ নিয়ে মাত্র কয়েকদিনের মধ্যে তৃতীয় কোনো দেশে হামলা চালালো ইরান। এর আগে সিরিয়া ও ইরাকে হামলা চালায় দেশটি।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এসব অবৈধ হামলার পরিণতি গুরুতর হতে পারে।

- Advertisement -islamibank

একটি বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, সন্ত্রাসবাদ একটি ‘সাধারণ হুমকি’ আর এসব ‘একতরফা’ কর্মকাণ্ড প্রতিবেশীসুলভ আচরণের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে,পাকিস্তানের ভেতর ইরানের এ ধরনের হামলা নজিরবিহীন। মঙ্গলবার সীমান্তের কাছাকাছি দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশের একটি গ্রামে হামলাটি চালানো হয়।

ওই এলাকায় দুই দেশের প্রায় ৯০০ কিলোমিটার (৫৫৯ মাইল) সীমান্ত রয়েছে। এই সীমান্ত উভয় দেশের কাছেই উদ্বেগের বিষয় হয়ে আছে। এখানে পাকিস্তান ও ইরান উভয়েই বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী গ্রুপের হামলার শিকার হয়। জাইশ আল-আদল নামের গ্রুপটি কয়েক দশক ধরে কম বসতিপূর্ণ অঞ্চলটিতে সক্রিয় রয়েছে।

গত মাসে এই গ্রুপের হামলায় বহু ইরানি পুলিশ নিহত হয়েছিল। সেসময় ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ ওয়াহিদি দাবি করেছিল, ‘পাকিস্তানি সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছিল।’

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM