ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৮

ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের পোকরভস্ক শহরের আবাসিক ভবনে দুটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে কমপক্ষে আটজন নিহত ও ৩১ জন আহত হয়েছে। ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে আল-জাজিরা এ তথ্য জানায়।

- Advertisement -

সোমবার ইউক্রেনীয় কর্তৃপক্ষের প্রকাশিত ভিডিও ও ছবিগুলোতে দেখা যায়, লোকেদের ক্ষতিগ্রস্ত পাঁচ তলা অ্যাপার্টমেন্টের ধ্বংসস্তূপের মধ্য থেকে বের করে আনা হচ্ছে। ঘটনাস্থলে একটি অ্যাম্বুলেন্স ছিল আহতদের চিকিৎসা দেওয়ার জন্য।

- Advertisement -google news follower

দোনেৎস্কের আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানিয়েছেন, হামলায় আটজন নিহত হয়েছে, যার মধ্যে পাঁচজন বেসামরিক নাগরিক, দুজন উদ্ধারকর্মী এবং একজন সেনা সদস্য রয়েছেন।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো বলেছিলেন, প্রথম হামলায় চার বেসামরিক লোক মারা গেছে এবং দ্বিতীয় হামলায় একজন জরুরি কর্মকর্তা নিহত হয়েছেন। ক্লাইমেনকো বলেন, অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলমান আছে।

- Advertisement -islamibank

কর্মকর্তারা আরও জানান, আহত ৩১ জনের মধ্যে ইউক্রেনের নিরাপত্তা পরিষেবার দশজন সদস্য রয়েছে, বেশিরভাগই বেসামরিক নাগরিক। কিরিলেঙ্কো বলেন, হামলায় একটি হোটেল, আবাসিক ভবন এবং অন্যান্য বেসামরিক কাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, একটি অনলাইন বিবৃতিতে রাশিয়াকে অভিযুক্ত করেন। তিনি বলেন, তারা পূর্ব ইউক্রেনে ‘ভাঙা ও দগ্ধ পাথর’ ছাড়া আর কিছুই ছেড়ে যাওয়ার চেষ্টা করছে না।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM