মিরসরাইয়ে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলেদের নৌকা-জাল!

চট্টগ্রামের মিরসরাই উপজেলার সাহেরখালী ইউনিয়নের ডোমখালী স্লুইস গেইট বেডিবাঁধ এলাকায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে জেলেদের নৌকা ও জাল।

- Advertisement -

শনিবার দিবাগত রাতে তিন জেলের মাছ ধরার একটি ইঞ্জিনচালিত নৌকা ও সাতটি জাল পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। আজ রোববার (১৪ জানুয়ারি) দুপুরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

- Advertisement -google news follower

ক্ষতিগ্রস্ত জেলেরা হলেন ডোমখালী জলদাশ পাড়ার বাদল জলদাশ, রবি জলদাশ জাল ও অর্জুন জলদাশ। তাদের দাবি আগুনে প্রায় সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত বাদল চন্দ্র জলদাশ বলেন, ‘আমি ২২ বছর ধরে সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছি। প্রতিদিনের মতো শনিবার রাতেও ডোমখালী বেডিবাঁধ স্লুইস গেইট এলাকায় আমার একটি নৌকা ও একটি জাল এবং আরো দু’জনের সাতটি জাল রেখে এসেছি।

- Advertisement -islamibank

সকালে খবর পাই রাতে কে বা কারা নৌকা ও জালগুলো পুড়িয়ে দিয়েছে। আমাদের চলার একমাত্র অবলম্বন শেষ হয়ে গেছে। এ বিষয়ে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে জানিয়েছি।

তিনি আরো বলেন, ‘গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকার প্রার্থীর ডোমখালী জেলেপাড়ার সমন্বয়ক হিসেবে কাজ করেছি। হয়তো এ কারণে শত্রুতাবশত আমার নৌকা ও জাল পুড়ে দিতে পারে।

এ বিষয়ে সাহেরখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, ‘বাদল জলদাশ গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে জলদাশ বাড়ির নৌকার প্রধান সমন্বয়ক ছিলেন।

সে জেরে শনিবার রাতে বাদলের একটি মাছ ধরার একটি নৌকা, একটি জাল ও রবি, অর্জুন জলদাশের ছয়টি জাল পুড়ে দিয়েছে। আমি খবর পেয়ে বিষয়টি আমাদের নব-নির্বাচিত এমপিকে অবহিত করেছি।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, দুর্বৃত্তরা জেলেদের একটি নৌকা ও সাতটি জাল পুড়িয়ে দেয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ধারণা করছি রাজনৈতিক কারণে/পূর্ব শত্রুতার জেরে এমন ঘটনা ঘটতে পারে।

বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM