হ্যারি কেইনের রেকর্ড

জার্মান কিংবদন্তি বেকেনবাওয়ারের মৃত্যুর পর গতকালই প্রথম ম্যাচ খেলতে নেমেছে বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় বুন্দেসলিগার ম্যাচে বায়ার্নের প্রতিপক্ষ ছিল হফেনহেইম।

- Advertisement -

ম্যাচ শুরুর আগে কিংবদন্তি বেকেনবাওয়ারের স্মরণে ফুটবলার, দর্শক সবাই ১ মিনিট নীরবতা পালন করেছেন। মাঠের ডিসপ্লেতে বড় করে লেখা ছিল ফ্রাঞ্জ বেকেনবাওয়ারের নাম। কিংবদন্তির হাতে শিরোপাসহ এক ছবিও দেখা গেছে।

- Advertisement -google news follower

বেকেনবাওয়ারকে স্মরণের রাতে সহজ জয় পেয়েছে বায়ার্নও। হফেনহেইমকে ৩-০ গোলে হারিয়েছে বায়ার্ন। ১৮ ও ৭০ মিনিটে জোড়া গোল করেছেন জামাল মুসিয়ালা। দলের তৃতীয় গোলটি এসেছে ৯০ মিনিটের সময়। এই গোলটি করে আবারও এক রেকর্ড গড়েন হ্যারি কেইন।

১৬ ম্যাচে ইংল্যান্ডের স্ট্রাইকারের গোল ২২। মৌসুমের মাঝপথে এক মৌসুমে যা যৌথসর্বোচ্চ। ২০২০-২১ মৌসুমের মাঝামাঝি সময়ে বায়ার্নের জার্সিতে ২২ গোল করেছিলেন রবার্ট লেভানডফস্কি।

- Advertisement -islamibank

টটেনহাম থেকে ২০২৩-২৪ মৌসুমে বায়ার্নে আসেন কেইন। প্রথম মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ২৩ ম্যাচে করেন ২৬ গোল। আর ২২ গোল করে বুন্দেসলিগার চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতা তিনি।

বুন্দেসলিগার শিরোপার দৌড়ে সমানে সমানে লড়ছে বায়ার্নও। ১৬ ম্যাচে ১৩ জয়, ২ ড্র ও ১ পরাজয়ে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে তারা। সবার ওপরে থাকা লেভারকুসেনের পয়েন্ট ৪২।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM