ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

প্রথম ম্যাচ হারলেও পরের দুই ম্যাচে ভালভাবে ঘুরে দাড়িয়েছে অস্ট্রেলিয়া। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ভারতের নারী দলকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অ্যালিসা হিলির দল।

- Advertisement -

মুম্বাইয়ের পাতিল স্পোর্টস একাডেমিতে মঙ্গলবার (৯ জানুয়ারি) প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে হারমানপ্রীত কৌরের দল।

- Advertisement -google news follower

জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। দলকে বড় ব্যবধানে জয় এনে দেয়ার পথে ফিফটি তুলে নেন দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি।

প্রথম টি-টোয়েন্টিতে ৯ উইকেটের বড় ব্যবধানে হারলেও পরের দুই ম্যাচে টানা জিতে সিরিজ নিজেদের দখলে নিয়েছে অস্ট্রেলিয়া। রান তাড়া নেমে এদিন শুরু থেকেই ভারতীয় বোলারদের ওপর চড়াও হন হিলি ও মুনি।

- Advertisement -islamibank

প্রথম ১০ ওভারের মধ্যে তারা দলকে এনে দেন ৮৫ রান। ৩৮ বলে ৯ চার ও ১ ছক্কায় ৫৫ রান করে দীপ্তি শর্মার বলে এলবিডব্লিউ হন অধিনায়ক হিলি। তার বিদায়ে রানের গতি কিছু মন্থর হয়ে আসে।

তবে একপ্রান্ত আগলে রেখে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন মুনি। তাকে সঙ্গ দেয়া তাহলিয়া ম্যাগ্রা ১৫ বলে ২০ রান আর ফোয়েবি লিচফিল্ড ১৩ বলে ১৭ রান করেন।

মাজে পূজা ভাস্ত্রকরের সুইং মিস করে গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন এলিসা পেরি। ৪৫ বলে ৫ চারের মারে ৫২ রানে অপরাজিত থাকেন মুনি। পূজা ২৬ রান খরচায় ২ উইকেট তুলে নেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেয়েছিল ভারত। শেফালি বার্মা-স্মৃতি মান্ধানাদের ব্যাটে চড়ে বড় লক্ষ্যের দিকে হাঁটছিল তারা। কিন্তু আন্নাবেল সাদারল্যান্ড ও জর্জিয়া ওয়্যারহামের তোপে বেশিদূর এগোতে পারেনি তারা।

দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন রিচা ঘোষ। ২৮ বল মোকাবিলায় ৩ ছক্কা ও ২ চারে সাজানো ছিল তার ইনিংস। শেফালি ১৭ বলে ২৬ আর স্মৃতি ২৮ বলে ২৯ রান করেন।

অজিদের পক্ষে ২টি করে উইকেট তুলে নেন সাদারল্যান্ড ও ওয়্যাহাম। এদিন ১ উইকেট তুলে নারীদের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক বনে যান মেগান শাট।

১০৪ ইনিংসে তার শিকার ১৩১ উইকেট। এর আগে ১৩৪ ইনিংসে ১৩০ উইকেট নিয়ে সবার ওপরে ছিলেন পাকিস্তানের নিদা দার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM