খুলশীতে সন্ত্রাসী কার্যক্রমে জড়িত ছিল ‘ব্লেড শামীম’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিন চট্টগ্রাম-১০ (হালিশহর-পাহাড়তলী-খুলশী) আসনে প্রকাশ্যে গুলি ছোড়া শামীম আজাদ ওরফে ব্লেড শামীম খুলশী এলাকায় চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িত ছিল। তার বিরুদ্ধে অস্ত্রসহ বিভিন্ন অপরাধে পাঁচটির বেশি মামলা রয়েছে। এসব মামলায় তিনবার কারাভোগ করেছেন তিনি।

- Advertisement -

মঙ্গলবার দুপুরে চান্দগাঁও র‍্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

- Advertisement -google news follower

ব্রিফিংয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, শামীম আজাদ মীরসরাই উপজেলার স্থায়ী বাসিন্দা হলেও নগরীর খুলশী এলাকায় বসবাস করে আসছে। দীর্ঘদিন ধরে খুলশী ও তার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় তার সহযোগীদের নিয়ে চাঁদাবাজি, টেন্ডারবাজি, অস্ত্রধারী সন্ত্রাসী ও এলাকায় আধিপত্য বিস্তারসহ ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িত ছিল শামীম।

গত ৭ জানুয়ারি চট্টগ্রাম-১০ আসনের পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্র এলাকায় শামীম আজাদের নেতৃত্বে দেশি ও বিদেশি অস্ত্র নিয়ে সহিংসতার ও নাশকতার মাধ্যমে নির্বাচনি পরিবেশ বিঘ্ন ঘটানোর উদ্দেশে প্রকাশ্যে গুলিবর্ষণ করে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে। একপর্যায়ে গ্রেপ্তার শামীম আজাদ একটি বিদেশি পিস্তল দিয়ে প্রকাশ্যে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। গুলিবর্ষণের ঘটনায় ভোটার শান্ত বড়ুয়া এবং জামাল নামে দুই জন গুরুতর আহত হয়।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, শামীম আজাদ চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় অস্ত্রসহ বিভিন্ন অপরাধে পাঁচটির বেশি মামলা রয়েছে। এসব মামলায় তিনবার কারাভোগ করেছেন।

রবিবার ভোটগ্রহণ চলাকালে চট্টগ্রাম-১০ আসনের ফুলকপি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের লোকজন সকাল ১০টার পর পাহাড়তলী কলেজ কেন্দ্র দখলের চেষ্টা করে। তখন কেন্দ্রের আশপাশে থাকা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর লোকজন বাধা দেয়। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় কালো জ্যাকেট পরা শামীম আজাদকে গুলি ছুড়তে দেখা গেছে। এতে দুজন গুলিবিদ্ধ হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, শামীম আজাদ চসিকের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিনের অনুসারী। চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহেল হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি শামীমের বিরুদ্ধে মিরসরাই থানায় আরও একটি হত্যা মামলা রয়েছে। এর আগে ২০১৮ সালের ২৭ জুলাই চট্টগ্রামের সিটি গেট এলাকা থেকে অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

এস এ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM